গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে নেদারল্যান্ডস

|

গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে রাউন্ড অব সিক্সটিনে জায়গা করে নিয়েছে নেদারল্যান্ডস। ডাচদের হয়ে গোল দুটি করেছেন কোডি গ্যাকপো আর ফ্রেঙ্কি ডি ইয়ং। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিলো ডাচরা।

আগের দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে শেষ ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামে লুইস ভ্যান গাল শিষ্যরা। আগেই কাতারের বিদায় নিশ্চিত হলেও, বিশ্বকাপে নিজেদের শেষ ঝলক দেখাতে মাঠে নামে কাতার। তবে ২৫ মিনিটের বেশি রক্ষণ অক্ষুণ্ন রাখতে পারেনি।

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ বহাল থাকলেও গোলের দেখা পাচ্ছিলো না নেদারল্যান্ডস। ২৬ মিনিটে ক্লাসেনের বাড়ানো বলে দারুণ ফিনিশিং করে দলকে এগিয়ে নেন গ্যাকপো। গ্রুপ পর্বের টানা ৩ ম্যাচে ৩ গোল করেছেন এই ডাচ ফরোয়ার্ড। এরপর কয়েক দফায় আক্রমণের চেষ্টা করলেও ডাচদের ডি বক্সে ঢুকতে পারেনি কাতার।

১-০’র লিড নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে নেদারল্যান্ডস। যেখানে শুরুতে (৪৯ মিনিটে) ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের গোলে ব্যবধান দ্বিগুন করে ডাচরা। এরপর কাতারের সাথে শুধু মাঝ মাঠে গা গরম করে গেছে ভ্যান গালের দল। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ২-০’র জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। ২০১৮ সালে রাউন্ড অব সিক্সটিনে উঠতে ব্যর্থ হয়েছিলো দ্যা অরেঞ্জরা। তবে এক বিশ্বকাপ পরেই সেই আক্ষেপ ঘোচে আসরের অন্যতম শিরোপা প্রত্যাশীদের।

/এএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply