বাঁচা-মরার লড়াইয়ে এগিয়ে গেলো সেনেগাল

|

ছবি: সংগৃহীত

শেষ ষোলোয় জায়গা নিশ্চিত করতে ইকুয়েডরের বিপক্ষে জিততেই হবে সেনেগালকে। এমন সমীকরণের ম্যাচে প্রথমার্ধেই সারের গোলে এগিয়ে গেলো সেনেগাল। সেই সাথে উঁকি দিচ্ছে রাউন্ড অব সিক্সটিনথের যাওয়ার আশা। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন এই স্ট্রাইকার।

কাতারের আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় ইকুয়েডর-সেনেগাল। ইকুয়েডর ড্র করলেই চলে যাবে রাউন্ড অব সিক্সটিনথে তবে, পরবর্তী রাউন্দে যেতে হলে জয়ের বিকল্প নেই সেনেগালের। এমন সমীকরণের ম্যাচে শুরু থেকে আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে দুই দল।

ম্যাচের ৩ মিনিটেই সেনেগাল ডিফেন্ডার জ্যাকবস দারুণ সুযোগ পায়। তবে গোল পোস্টে বল রাখতে পারেননি তিনি। এর মিনিট পাঁচেক পর আবারও সহজ সুযোগ পায় সেনেগাল স্ট্রাইকার সার, তিনিও গোল করতে ব্যর্থ হন।

ম্যাচের ১২ মিনিটে ইকুয়েডর কাউন্টার অ্যাটাকে সহজ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন। ইস্তুপিনিয়ানের জোড়ালো শট ফিরিয়ে দেন সেনেগাল গোলরক্ষক মেন্ডি।

ম্যাচের ৪২ মিনিটে পেনাল্টি পায় সেনেগাল। সেনেগাল স্ট্রাইকার সারকে ডি বক্সের ভিতরে ফাউল করে বসেন ইকুয়েডর ডিফেন্ডার প্রেসিওদো। পেনাল্টি স্পট থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি স্ট্রাইকার সার। তার নিখুঁত শটে বল জালে জড়ায়। এর ফলে ১-০ গোলে এগিয়ে যায় সেনেগাল।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সেনেগাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply