হাকিমির সাফল্যের পেছনে রয়েছেন তার গৃহকর্মী মা

|

ছবি: সংগৃহীত

গ্রুপ পর্বে একের পর এক অঘটন দেখছে ফুটবল বিশ্ব। আর্জেন্টিনা, জার্মানির পর এবার অঘটনের শিকার হয়েছে ফর্মের তুঙ্গে থাকা বেলজিয়াম। দলটিকে ২-০ গোলে হারিয়ে এক বিষ্ময়ের জন্ম দিয়েছে মরোক্কো। তবে ম্যাচে মরোক্কোর জয়ের চেয়েও আলোচনায় আশরাফ হাকিমি ও তার মায়ের একটি ছবি।

হাকিমির মা সন্তানদের ভবিষ্যতের জন্য নিজ দেশ ছেড়ে মাদ্রিদে গৃহকর্মীর কাজ করতেন। হাকিমির বাবা মাদ্রিদের অলিতে গলিতে ফেরিওয়ালা ছিলেন। গরীব পরিবারের হাকিমির ফুটবল খেলাটা চালিয়ে যেতে সম্মুখীন হতে হয়েছে নানা বাঁধার।

হাকিমির ভাইদের বিসর্জন দিতে হয়েছে অনেক আকাঙ্ক্ষা। তাইতো নিজের পরিবারের জন্যই প্রতিদিন সংগ্রাম করতে রাজি হাকিমি। বুন্দেস লিগার এক সাক্ষাৎকারে রি কথা জানান মরোক্কোর এই ডিফেন্ডার।

হাকিমির বয়স যখন ৭ এর কাছাকাছি, হঠ্যাৎ তার বাবা বাসার দরজায় একটি চিঠি দেখেন। চিঠিটি ছিল লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদ থেকে। প্রথমে বিশ্বাস না হলেও পরে রিয়াল মাদ্রিদের হয়ে খেলা শুরু করেন হাকিমি।

তখন থেকেই জীবন বদলে যায় এই ফুটবলারের। তবে মরোক্কোর নাগরিক হওয়ায় স্প্যানিশ ক্লাবে খেলতে আইনি জটিলতা পোহাতে হতো তার। তাইতো স্পেইনের হয়ে না খেলে নিজ দেশ মরোক্কো দলেই নাম লেখান এই তারকা ফুটবলার।

বিশ্বকাপ আসরে নিজের দেশের হয়ে এমন অর্জনের পর তাইতো মাকেই জড়িয়ে ধরেন হাকিমি। জার্সি খুলে তুলে দেন মায়ের হাতে। সেই ছবি মুহূর্তেই ছড়িয়ে পড়ে নেট মাধ্যমে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply