একাদশে দুই পরিবর্তন নিয়ে সুইজারল্যান্ডের বিরুদ্ধে নামছে ব্রাজিল

|

ছবি: সংগৃহীত

কাতারের দোহায় স্টেডিয়াম ৯৭৪’এ আর কিছুক্ষণের মধ্যেই মুখোমুখি হবে ব্রাজিল ও সুইজারল্যান্ড। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু ‘জি’ গ্রুপের ম্যাচটি। এরই মধ্যে প্রকাশ করা হয়েছে দুই দলের একাদশ। দ্য গার্ডিয়ানের খবরে জানানো হয়েছে, ব্রাজিল একাদশে এসেছে দুইটি পরিবর্তন।

দুই দলই জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। আর ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়ে ৩ পয়েন্টি পেয়েছে সুইসরা। ম্যাচটি যারাই জিতবে, তারাই পেয়ে যাবে শেষ ষোলোর টিকিট।

ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারবেন না নেইমার ও দানিলো। ভাইরাস আক্রান্ত হওয়ায় অনিশ্চয়তায় থাকা অ্যাটাকিং মিডফিল্ডার লুকাস পাকেতা আছেন দলে। অ্যাঙ্কেলের ইনজুরিতে থাকা নেইমারের বদলে একাদশে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফ্রেড। দানিলোর জায়গায় এসেছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিতাও। নেইমারকে হোটেলে রেখেই মাঠে গিয়েছে ব্রাজিল স্কোয়াড।

বিশ্বকাপে এ নিয়ে তৃতীয়বার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। এর আগের দুটি ম্যাচ ড্র করেছিল তারা। সুইজারল্যান্ডের বিপক্ষে সব মিলিয়ে ৯টি ম্যাচ খেলেছে ব্রাজিল। যার মধ্যে তিনটিতে জয় তাদের, দুটি জিতেছে সুইসরা।

ব্রাজিল একাদশ: অ্যালিসন, এডার মিলিতাও, থিয়াগো সিলভা, মারকিনিয়োস, অ্যালেক্স সান্দ্রো, লুকাস পাকেতা, রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র।

সুইজারল্যান্ড একাদশ: ইয়ান সমার, সিলভান উইডমার, ম্যানুয়েল আকাঞ্জি, নিকো এলভেদি, রিকার্ডো রদ্রিগেজ, রেমো ফ্রিউলার, গ্র্যানিট জাকা, ফ্যাবিয়েন রেইডার, জিব্রিল সো, রুবেন ভারগাস, ব্রিল এমবোলো।

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে দ. কোরিয়াকে কাঁদিয়ে জয় পেলো ঘানা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply