কাতার বিশ্বকাপ: প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ঘানা

|

প্রথম গোলের পর সালিসু।

বিশ্বকাপে আজ প্রথমবারের মতো মুখোমুখি হয়েছে দক্ষিণ কোরিয়া ও ঘানা। প্রথমার্ধের বিরতির আগ পর্যন্ত এ ম্যাচে ২-০ গোলে এগিয়ে ঘানা।

আজ ঘানা-দক্ষিণ কোরিয়া ম্যাচ দেখতে এডুকেশন সিটিতে দর্শকের উপস্থিতি ছিল অপেক্ষাকৃত কম। কিন্তু, বিশ্বকাপ আমেজের কোনো কমতি ছিল না মাঠে। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল দক্ষিণ কোরিয়া। আক্রমণের মাত্রা এতোটাই বেশি ছিলো যে প্রথম ১৭ মিনিটে তারা কর্নারই পেয়েছে ৭টি। যার প্রথম ৫টিই তারা পেয়েছে ম্যাচের ১১ মিনিটের মধ্যে।

দক্ষিণ কোরিয়দের একের পর এক আক্রমণের পরও ২৭ মিনিটে সালিসুর হেড থেকে পাওয়া গোলে প্রথমবারের মতো ম্যাচে এগিয়ে যায় ঘানা। আর, ৩৪ মিনিটের মাথায় জর্ডান আইয়ুর লম্বা করে বাড়ানো ক্রসে মাথা ছুঁইয়ে ঘানাকে আরও একবার এগিয়ে দেন মোহাম্মদ কুদুস। এর আগের গোলটিতেও অ্যাসিস্ট করেছিলেন ক্রিস্টাল প্যালেসে খেলা জর্ডান আইয়ু। তিনিই প্রথম ঘানাইয়ান ফুটবলার যিনি ঘানার হয়ে বিশ্বকাপের এক ম্যাচে দুটি অ্যাসিস্ট করেছেন।

দুই গোলে পিছিয়ে পড়ার পরও লম্বা পাস, দারুণ সব ইন্টারসেপশন আর অপেক্ষাকৃত গোছালো আক্রমণ দিয়ে ম্যাচে ফেরার চেষ্টা অব্যহত রাখে দক্ষিণ কোরিয়া। কিন্তু, কাঙ্ক্ষিত গোলের সাক্ষাত তাদের পাওয়া আর হয়নি বিরতির আগ পর্যন্ত। ফলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্ল্যাক স্টাররা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply