হঠাৎ বিছানার পাশে বন্দুক রেখে ছবি প্রকাশ ইলনের; নিরাপত্ততাহীনতা? প্রশ্ন অনুসারীদের

|

ছবি: সংগৃহীত।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কেনার পর থেকেই একের পর এক বিতর্কে জড়িয়ে পড়ছেন ইলন মাস্ক। আবারও একটি ছবি পোস্ট দিয়ে বিতর্কের আগুনে যেনো ঘি ঢাললেন এই ধনকুবের। খবর এনডিটিভির।

সোমবার (২৮ নভেম্বর) বিকালে নিজের বেডসাইড টেবিলের ছবি টুইটারে পোস্ট করেছেন ইলন মাস্ক। টেবিলে দেখা যাচ্ছে, দুটি পিস্তল। সেই সাথে সুগারফ্রি ডায়েট কোকের বেশ কয়েকটি ক্যান। ক্যাপশনে লেখা আছে, ‘আমার বেডসাইড টেবিল’।

এই ছবি পোস্ট করার পরই কমেন্ট বক্সে অনুসারীদের মন্তব্যের ঝড় বয়ে যাচ্ছে। কেউ লিখছেন, আপনিও তাহলে অস্ত্রের সংস্কৃতিকে সমর্থন করেন। আমি তো ভেবেছিলাম আপনি শান্তি আর মানবতায় বিশ্বাসী। আরও একজন ব্যবহারকারী কোক স্বাস্থ্যকর নয় বলে পরামর্শ দিয়েছেন ইলন মাস্ককে।

অবশ্য হঠাৎ কেনো বেড সাইটে বন্দুক রেখে ছবি আপলোড দিলেন তিনি, তা স্পষ্ট নয়। অনেকে মনে করছেন, সাম্প্রতিক বিতর্কের জেরে নিরাপত্তাহীনতায় ভুগছেন ইলন। তাই শত্রুদের নিজের সুরক্ষা কবজটি দেখিয়ে দিয়ে সাবধান করতে চাইছেন। অনেকে আবার মনে করছেন, খেয়াল বশতই অস্ত্রের ছবি জনসম্মুখে এনেছেন ইলন।

এদিকে, শত বিতর্ককে পায়ে ঠেলে টুইটারের মাসিক অর্থের বিনিময়ে অ্যাকাউন্ট ভেরিফিকেশন সিস্টেম চালু করতে চলেছেন ইলন। এ নিয়ে নিজেই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছেন তিনি।

সেখানে তিনি লেখেন, দেরি হওয়ার জন্য ক্ষমাপ্রার্থী। আগামী শুক্রবার আমরা পরীক্ষামূলকভাবে ভেরিফায়েড প্রক্রিয়াটি শুরু করবো। যেকোনো কোম্পানির জন্য দেয়া হবে সোনালি টিক, সরকারি সংস্থাগুলোর জন্য ধূসর আর ব্যক্তি বিশেষের জন্য থাকবে নীল রঙের টিক। প্রতিটি অ্যাকাউন্টকে ভেরিফাই করার আগে ম্যানুয়ালি যাচাই-বাছাই করা হবে। প্রক্রিয়াটি আসলে খুব ঝঞ্ঝাটের, তবে প্রয়োজনীয়।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply