ব্যাংকিং খাতে তারল্য সংকট নিয়ে নেতিবাচক প্রচারণা চলছে: বিএবি

|

ব্যাংকিং খাতে তারল্য সংকট নিয়ে নেতিবাচক প্রচারণা চলছে। ব্যাংকগুলোতে বর্তমানে কোনো ধরনের আর্থিক সংকট নেই বলে দাবি করেছে বেসরকারি ব্যাংকের উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

সোমবার (২৮ নভেম্বর) বিএবি’র চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারের সই করা একটি বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বিএবি জানায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের ব্যাংকিং খাত নিয়ে বিভিন্ন ধরনের গুজব ও নেতিবাচক প্রচার-প্রোপাগান্ডা চলমান রয়েছে। এ ধরনের ভিত্তিহীন সংবাদের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর পক্ষ থেকে সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশের ব্যাংকিং খাত অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকগুলোতে বর্তমানে কোনো ধরনের আর্থিক সংকট নেই। প্রত্যেকটি ব্যাংকে পর্যাপ্ত তারল্যপ্রবাহ রয়েছে এবং সাধারণ আমানতকারী ও ব্যবসায়ীরা ব্যাংকগুলোর সকল শাখায় নির্বিঘ্নে লেনদেন করতে পারছেন।

এতে আরও বলা হয়, আমাদের স্বাধীনতার ৫১ বছরে কোনো ব্যাংক বন্ধ হয়নি এবং আগামীতেও হওয়ার সম্ভাবনা নেই। ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে এবং এই মুহূর্তে দেশের ব্যাংক ব্যবস্থায় যে পরিমাণ তারল্য থাকার কথা তার অতিরিক্ত তারল্য রয়েছে ১ লাখ ৭০ হাজার কোটি টাকা। সুতরাং এ ধরনের বিভ্রান্তিকর প্রচারণায় বিশ্বাস না করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করছি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply