বিশ্বকাপের পতাকা ও জার্সির টাকায় ১০০ পথশিশুকে শীতবস্ত্র উপহার

|

ফরিদপুর প্রতিনিধি:

চলছে ফুটবল বিশ্বকাপ। সেই আয়োজনকে কেন্দ্র করে সবাই নিজের পছন্দের দলের সমর্থনের কত কিছুই না করছে। বিশেষ করে তরুণ প্রজন্ম নিজ সমর্থিত দলের পতাকা আর জার্সি কিনছেন। ফরিদপুরে খোঁজ পাওয়া গেল ব্যতিক্রমী এক যুবক ও তার বন্ধুদের।

ফরিদপুরের ছাত্রনেতা খায়রুল ইসলাম ও তার বন্ধুরা বিশ্বকাপ উপলক্ষে পতাকা ও জার্সি কেনার অর্থ দিয়ে ফরিদপুর শহরের ১০০ জন পথশিশুকে নতুন শীতবস্ত্র উপহার দিয়েছে। হতদরিদ্র পথশিশুদের মার্কেটে নিয়ে গিয়ে তাদের পছন্দ মতো শীত বস্ত্র কিনে দিয়েছেন তারা।

এই আয়োজনের উদ্যোক্তা খায়রুল ইতোমধ্যেই নানান সামাজিক কর্মকাণ্ড করে পরিচিতি পেয়েছে। বিশেষ করে ফরিদপুর ব্লাড লিংক নামে একটি সংগঠনের মাধ্যমে অসহায় ও গুরুতর রোগীদের বিনামূল্যে রক্তের ব্যবস্থা করে দিচ্ছেন তিনি।

খায়রুল বলেন, বিশ্বকাপ শুরুর আগেই শহরের প্রতিটি বাড়ির ছাদে বিভিন্ন দেশের পতাকা আর সবার গায়েই সমর্থিত দলের জার্সি। জার্সি কিনতে গিয়ে দেখলাম অনেক টাকা দাম। এত টাকা দিয়ে জার্সি কিনে, পতাকা টাঙিয়ে লাভটা কী? এমন ভেবে টাকাটা রেখে দেই। পরে লক্ষ্য করলাম, আমাদের শিশুরা শীতের কাপড় পরিধান করে সকাল ও সন্ধ্যায় বের হলেও পথশিশুরা শীতের পোশাক দূরে থাক খালি গায়ে রাস্তায় ও মাঠে ঘুরছে। সিদ্ধান্ত নিলাম সবাইকে তো দেয়া সম্ভব না, কয়েকজন পথশিশুকে শীতের পোশাক কিনে দিবো। বন্ধুদের সাথে বিষয়টি শেয়ার করলাম, ওরাও অর্থ সহায়তা দিলো। ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিলাম, সেটা দেখে কয়েকজন শুভানুধ্যায়ীও অর্থ পাঠিয়েছেন। সব অর্থ মিলিয়ে আমরা ১০০ জন পথশিশুকে মার্কেটে নিয়ে গিয়ে তাদের শীত বস্ত্র কিনে দিয়েছি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply