পা দিয়ে লিখেই এসএসসিতে জিপিএ-৫ পেলো কুড়িগ্রামের মানিক

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামে এসএসসি পরীক্ষায় পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে আলোচিত বিশেষভাবে সক্ষম এসএসসি পরীক্ষার্থী মানিক রহমান। সেই সাথে উপজেলায় সর্বোচ্চ নম্বরও পেয়েছে সে। চলতি বছর ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় মানিক।

এসএসসি ও সমমানের পারীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পরই মানিক রহমানের ফলাফল দেখে হৈচৈ পড়ে যায় এলাকায়। জেলার ফুলবাড়ি উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের ঔষুধ ব্যবসায়ী মিজানুর রহমান ও মরিয়ম বেগম দম্পতির ছেলে মানিক রহমান। সব বিষয় এ প্লাসসহ ১২৪২ নম্বর পেয়ে উপজেলার সর্বোচ্চ নম্বর অর্জন করেছে সে। মানিকের এমন ফলাফলে পরিবার ও শিক্ষকসহ খুশি স্থানীয়রাও।

জন্ম থেকেই মানিক রহমানের দুই হাত নেই। দুই পা থাকলেও একটি লম্বা ও অন্যটি তুলনামূলক ছোট। পা দিয়ে কলম ধরেই পরীক্ষা দিয়েছে সে। মানিক রহমান বলেন, এ ফল প্রত্যাশিতই ছিল। এখন ঢাকা নটরডেম কলেজে ভর্তি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। ভবিষ্যতে একজন কম্পিউটার প্রকৌশলী হতে চায় মানিক।

মানিকের এ ফলাফলে বাবা-মায়ের পাশাপাশি শিক্ষকদেরও খুশির অন্ত নেই। ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আইয়ুব আলী জানান, শারীরিকভাবে কিছু সীমাবদ্ধতা থাকার পরও মানিক রহমান অন্যান্য শিক্ষার্থীদর চেয়ে ভালো ফলাফল করেছে। তার প্রাপ্ত মােট নম্বর ১২৪২। যা উপজেলার মধ্যে সর্বোচ্চ। ছেলের পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করার কথাও জানিয়েছেন তার বাবা মিজানুর রহমান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply