কোটা সংস্কার আন্দোলনকারীদের জঙ্গি বলিনি: ঢাবি ভিসি

|

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনকারীদের জঙ্গি বলেননি বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তবে তাদের কর্মকাণ্ড জঙ্গিদের সঙ্গে মিলে যায় বলে জানান তিনি। আজ মঙ্গলবার দুপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

গত রোববার কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে জঙ্গিবাদি কর্মকাণ্ডের মিল আছে বলে মন্তব্য করেছিলেন ড. আখতারুজ্জামান। এ বক্তব্যের পর সর্ব মহলে সমালোচনার ঝড় উঠে।

এদিকে, গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, ক্যাম্পাসে বহিরাগতদের অবস্থান ও ঘোরাঘুরির উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। ৫ জুলাই প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয় হয় বলে জানানো হয়। এ বিষয়ে জানতে চাইলে ড. আখতারুজ্জামান বলেন, কোনো বহিরাগত ক্যাম্পাসে এসে ক্লাস পরীক্ষার বিঘ্ন হয় করে এমন কার্যক্রম করতে পারবে না। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষা না হওয়াটা দুঃখজনক বলেও জানান।

সম্প্রতি, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়।আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটে। বেশ কয়েকজন আন্দোলনকারীকে গ্রেফতার করে পুলিশ। তাদের মুক্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় শিক্ষার্থী।

যমুনা অনলাইন: এফএম/টিএফ









Leave a reply