মসজিদের জমি দখলের চেষ্টা, বাধা দেয়ায় দোকানিকে কুপিয়ে জখম

|

ছবি : সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নরসিংদীতে মসজিদে দান করা জমি অবৈধভাবে দখলে বাধা দেয়ায় সাখাওয়াত হোসেন (৪২) নামে এক দোকানিকে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। এ সময় তার দোকানে ভাঙচুর ও লুটপাট করা হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার।

রোববার (২৭ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে সদর থানার চিনিশপুর ইউনিয়নের টাওয়াদী গ্রামে এ ঘটনা ঘটে।

আহত সাখাওয়াত হোসেন টাওয়াদী গ্রামের আব্দুল মজিদের ছেলে। তাকে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় আহতের পিতা আব্দুল মজিদ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখসহ ১৮/২০ জনের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ ও আহতের পরিবারের সদস্যরা জানায়, সাখাওয়াত হোসেনের নানি ফুল মেহের বিবি প্রায় ৪০ বছর আগে শহরের দত্তপাড়া দারুল উলুম মাদরাসা ও মসজিদের নামে টাওয়াদীতে ৫ শতাংশ জমি দান করেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও ওই জমিতে এখনো কোনো স্থাপনা নির্মাণ করেনি মসজিদ কর্তৃপক্ষ। এতে ফাঁকা জমি একাধিকবার দখলের চেষ্টা করে কতিপয় ভূমিদস্যু। জমি দাতার পরিবার ও স্থানীয়দের বাধার মুখে জমিটি তারা দখল করতে ব্যর্থ হয়। পরে বাড়ির পাশের পরিত্যক্ত ওই জমিতে আবর্জনা ফেলা বন্ধ ও ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা করতে জমির প্রবেশমুখে চায়ের দোকান করেন সাখাওয়াত হোসেন।

গত শনিবার (২৬ নভেম্বর) ওই জমির দখল নিতে সাখাওয়াত হোসেন ও তার পিতা আব্দুল মজিদকে মারধর করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়দের বাধার মুখে তারা পালিয়ে যায়। পরের দিন রাত সাড়ে ৯টার দিকে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে আবারও হামলা করে দুর্বৃত্তরা। এ সময় দোকান ভাঙচুর করে সাখাওয়াতের মাথায় ও শরীরে কোপাতে থাকে। তার চিৎকারের আশেপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে গুরুতর আহতাবস্থায় সাখাওয়াত হোসেনকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া বলেন, মামলার প্রধান আসামি টাওয়াদী এলাকার আব্দুল আজিজকে রাতেই গ্রেফতার কর হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply