মেসিকে হুমকি দিলেন মেক্সিকান বক্সার

|

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে হুমকি দিলেন মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ। গত পরশু জয়ের পর ড্রেসিংরুমে বাঁধ ভাঙা আনন্দে মেতে উঠেছিল আর্জেন্টিনা। সেখানেই মেসিদের উদযাপনের সময় মেক্সিকো জাতীয় দলের জার্সি অসম্মানিত হয়েছে- এমন অভিযোগ তোলেন মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ। চারটি ওজনশ্রেণিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতা এই বক্সার মেসিকে হুমকির সুরে সতর্কও করে দিয়েছেন।

মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ২-০ গোলে জেতে আর্জেন্টিনা। হারলেই মেসিদের বিদায় নিতে হতো বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে। কিন্তু লিওনেল মেসির ঝলকে বাধাটা উতরে গেছে আর্জেন্টিনা। নিজে গোল করার পাশাপাশি এনজো ফার্নান্দেসকে দিয়েও গোল করিয়েছেন মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ মেসিদের ড্রেসিংরুমে উদযাপনের ভিডিও প্রকাশ করেছে। মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পর ড্রেসিংরুমে গানে মেতে উঠেছিল আর্জেন্টিনা দল। সমবেত সংগীত আর উচ্ছ্বাসে ভেসেছে লিওনেল স্কালোনির দল। মেসি তখন নিজ জায়গায় বসে বুট খুলছিলেন। বুট খোলার একপর্যায়ে সামনে পড়ে থাকা মেক্সিকোর জার্সি পায়ের টোকায় পাশে সরিয়ে রাখেন আর্জেন্টাইন তারকা। ভিডিওটি দেখে প্রতিপক্ষ দলের জাতীয় পতাকাকে অসম্মান করার মতো কিছু মনে হয়নি। স্রেফ কাজের সময় সুবিধার্থে পাশেই পড়ে থাকা অন্য কিছু যেভাবে সরিয়ে রাখা হয়, মেসিও সেভাবেই পা দিয়ে জার্সিটি সরিয়ে রাখেন।

কিন্তু এটা মেনে নিতে পারেননি ‘পাউন্ড ফর পাউন্ড’ লড়াইয়ে বর্তমান মুষ্টিযোদ্ধাদের মধ্যে গত মে মাসেও বিশ্বসেরা হওয়া ক্যানসেলো আলভারেজ। এ নিয়ে বেশ কয়েকটি টুইট করেছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, আমাদের জার্সি ও জাতীয় পতাকা দিয়ে মেসির মেঝে পরিষ্কার করা সবাই দেখেছেন?

আরেকটি টুইটে আলভারেজ লিখেছেন, আমার সামনে যেনো তাকে পড়তে না হয়, সেজন্য তার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা উচিত। শুধু এ দুই টুইটেই থামেননি ক্যানসেলো আলভারেজ।

আলভারেজ আরেকটি টুইটে লিখেছেন, আর্জেন্টিনাকে আমি যেমন শ্রদ্ধা করি, সেটা মেক্সিকোকেও করতে হবে তোমাকে। আমি দেশের (আর্জেন্টিনা) কথা বলছি না, আমি মেসির কথা বলছি…। টুইটের বাকি অংশ প্রকাশের অযোগ্য।

আলভারেজ দেশের পতাকা অসম্মানের অভিযোগ তুললেও ভিডিওতে মেসির আশপাশে কোথাও মেক্সিকোর জাতীয় পতাকা ছিল না। মেক্সিকোর জাতীয় পতাকা তখন মেঝেতে পড়ে ছিল, কারণ জয়ের আনন্দে সবাই মাতোয়ারা ছিলেন এবং খেলোয়াড়দের দু-একটি জার্সিসহ তখন আরও অনেক কিছুই ড্রেসিংরুমের মেঝেতে পড়েছিল।

ম্যাচে মেসির সঙ্গে মেক্সিকোর কোনো খেলোয়াড় জার্সি অদলবদল করেছেন, তা জানা যায়নি। জার্সি অদলবদল না করলে মেক্সিকোর জার্সি আর্জেন্টিনার ড্রেসিংরুম পর্যন্ত আসার কথা নয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply