নেইমারকে জোড়ে আঘাত করার চেষ্টা করিনি: গুডেলজ

|

ছবি: সংগৃহীত

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে অ্যাঙ্কেলে চোট পেয়েছে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা ফুটবলার নেইমার। সেই সাথে ছিটকে গেছেন গ্রুপ পর্বের বাকি ম্যাচ গুলো থেকে। সার্বিয়ের বিপক্ষে গোটা ম্যাচে মোট ৯ বার ফাউলের স্বীকার হন তিনি। এর মধ্যে নেমাঞ্জা গুডেলজের করা ফাউলটি ছিল সবচেয়ে সর্বনাশা। তবে, সার্বিয়া খেলোয়াড় গুডেলজ বলেন, আমরা নেইমারকে জোড়ে আঘাত করিনি বাঁ চেষ্টাও করেনি।

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলের ব্যবধানে হাড়িয়ে ‘মিশন হেক্সা’ দারুণভাবেই শুরু করেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে দলের সেরা খেলোয়াড় নেইমার ইনজুরিতে পড়ায় চিন্তার ভাঁজ ব্রাজিলিয়ান সমর্থকদের। বিশ্বকাপ নিয়ে নেইমারের ভাগ্য যে খুব একটা প্রসন্ন নয়, সেটা যেন দেখা যাচ্ছে আরও একবার। এর আগে, ২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে মারাত্মক ফাউলের স্বীকার হন তিনি। এরপর এক্স-রে তে কোমরের হাড়ে চীর ধরা পড়ায় বিশ্বকাপ দলে থেকে ছিটকে যান তিনি।

সম্প্রতি ডি টেলিগ্রাফকে দেয়া সাক্ষাৎকারে গুডেলজ বলেন, আমি তাকে খারাপভাবে ট্যাকেল করিনি। এমনকি, পুরো ম্যাচে তাকে জোরে আঘাত করার চেষ্টা করিনি। তার গোড়ালিতেও আমার সাথে কোনো সংঘর্ষ হয়নি। আমি মনে করি তিনি বাজেভাবে পড়ার সময় আহত হয়েছেন, কারণ তিনি এরপরেও কিছুক্ষণ খেলেছেন।

গুডেলজ আরও বলেন, আমরা খুব সাবধানে খেলেছি এবং খুব বেশি সম্মান দেখিয়েছি। নেইমারকে যখন ফাউল করি এটা দলের জন্য গুরুত্ব ছিল। কেননা, বক্সের ভিতর তিনি খুব বিপদজনক। ওই মুহুর্তে তাকে ফাউট করাটা প্রয়োজন ছিল। সত্যি বলতে, দলের প্রয়োজনে যেকোন কিছু করতে প্রস্তুত থাকি। তবে, এটা সত্যি যে তার গোরালির সাথে আমার কোনো স্পর্শ হইনি।

গুডেলজ বলেন, ব্রাজিল অনেক ভালো দল, শিরোপা জয়ের অন্যতম দাবিদার। তাদের বেশ কিছু দ্রুত গতির খেলোয়াড় রয়েছে যেটা প্রতিপক্ষ দলের উপর বিপদজনক। আমাদের বিপক্ষে তারা দলগত খুভই দুর্দান্ত ছিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply