কাতার বিশ্বকাপ: আজ দেখবেন যেই ম্যাচগুলো

|

আজ মাঠে গড়াচ্ছে কাতার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ চারটি ম্যাচ। মুখোমুখি লড়াইয়ে মাঠে নামছে ২০১০ ও ২০১৪ বিশ্বকাপের শিরোপাজয়ীরা। এখন পর্যন্ত কাতার বিশ্বকাপের সব থেকে বড় ম্যাচ দেখতে যাচ্ছে ফুটবল বিশ্ব।

জাপান-কোস্টারিকা:

দিনের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হবে জাপান-কোস্টারিকা। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময়ে বিকেল ৪টায়। কোস্টারিকার বিপক্ষে জয় পেলে পরের রাউন্ডে যাবার রেসে এগিয়ে যাবে জাপান। এখন পর্যন্ত কোস্টারিকার সাথে ৫ ম্যাচে মুখোমুখি হয়ে ৪টি জিতেছে জাপান, ড্র হয়েছে এক ম্যাচ।

বেলজিয়াম-মরক্কো:

দিনের দ্বিতীয় ম্যাচে কাতারের আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হবে বেলজিয়াম ও মরক্কো। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে গ্রুপ ‘এফ’ এর ম্যাচটি। কানাডাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে বেলজিয়াম। কিন্তু ওই ম্যাচে হ্যাজার্ড, ডি ব্রুইনাদের পারফরম্যান্স প্রত্যাশা পূরণ করতে পারেনি। নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কো সাথে জয় পেলে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলতে পৌঁছে যাবে বেলজিয়াম।

অপরদিকে পয়েন্ট টেবিলে নিজেদের স্থান শক্ত করতে মাঠে নামবে মরক্কো। নিজেদের প্রথম ম্যাচে ড্র নিয়ে বিশ্বকাপ আসর শুরু করে মরক্কো। শেষ ষোলোতে যেতে জয়ের বিকল্প নেই দলটির।

ক্রোয়েশিয়া-কানাডা:

গ্রুপ এফের ম্যাচে রাতে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া-কানাডা। কাতারের খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। পরের রাউন্ডে যেতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই দু’দলের।

উয়েফা নেশন্স লিগে দুর্দান্ত পারফর্ম করে খুব ভালো ফর্ম নিয়ে বিশ্বকাপ মঞ্চে আসে ক্রোয়েশিয়া। কিন্তু গেল আসরের ফাইনালিস্টরা নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর সাথে প্রত্যাশা পূরণ করতে পারেনি। কানাডার বিপক্ষে ম্যাচে চোটের কারণে নিকোলা ভ্লাসিচের খেলা নিয়ে আছে শঙ্কা। অন্যদিকে, কানাডা বেলজিয়ামের সাথে দুর্দান্ত পারফর্ম করেও হেরেছে প্রথম ম্যাচে। ক্রোয়াটদের সাথে তিন পয়েন্ট চায় দলটি।

স্পেন-জার্মানি:

কাতারের আল-খোরের আল বাইত স্টেডিয়ামে ডু অর ডাই ম্যাচে স্পেনের মুখোমুখি হবে জার্মানি। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে গ্রুপ ‘ই’ এর ম্যাচটি। দু’দলের সবশেষ ম্যাচে ২০২০ সালে উড়ে গিয়েছিল জার্মানি। এখন পর্যন্ত ২৫ বার একে অন্যের বিপক্ষে খেলেছে দল দুটি। জার্মানির জয় ৯টি, স্পেনের ৮টি এবং ড্র হয়েছে বাকি ৮টি ম্যাচ। এই ম্যাচে জয় পেলে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করে ফেলবে স্পেন। সেক্ষেত্রে জাপান যদি কোস্টারিকার বিপক্ষে ড্রও করতে পারে, তাহলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে হ্যান্সি ফ্লিকের দল।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply