সেই মেসিই ‘মেসিয়াহ’

|

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারে অনেক গুরুত্বপূর্ণ গোলই করেছে। কিন্তু মেক্সিকোর বিপক্ষে লিওনেল মেসি আরও একবার দেখালেন, তিনি আর্জেন্টিনার মেসিয়াহ বা, ত্রাণকর্তা। মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে একটি গোলের জন্য যখন মাথা কুটে মরছিল পুরো আর্জেন্টাইন শিবির, তখনই নিজের থলি থেকে লিও মেসি বের করলেন তার ম্যাজিক। ম্যাচের ৬৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ট্রেডমার্ক বাঁ পায়ের বুলেট গতির শটে গুইলার্মো ওচোয়াকে পরাস্ত করেন মেসি। আর আর্জেন্টিনা পেলো তাদের অতি কাঙ্ক্ষিত গোল।

পুরো প্রথমার্ধ জুড়েই এলোমেলো ছিল আর্জেন্টিনা ও মেক্সিকোর খেলা। রক্ষণের কাজেই বেশি মনোযোগ দিয়ে কেবল হার্ভিং লুজানোকে সামনে রেখে কাউন্টারে অ্যাটাকের পরিকল্পনা করেই খেলেছে মেক্সিকো। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই নিজেদের অনেকটাই গুছিয়ে খেলার চেষ্টা করে আলবিসেলেস্তেরা। তবে আসছিল না গোল। সে জন্যই দরকার ছিল মুহূর্তের জাদু। আর নীল-সাদা শিবিরকে আরও একবার আনন্দের সাগরে ভাসালেন মেসি।

আনহেল ডি মারিয়ার বাড়ানো বল থেকে ডি বক্সের বাইরে বল পান মেসি। আর তখনই যেন ঝলসে ওঠে মেসির শাশ্বত বাম পা। আর ভেঙে পড়লো বিশ্বকাপে মেক্সিকান প্রাচীরের ভূমিকায় দাঁড়িয়ে যাওয়া গুইলার্মো ওচোয়া নামক প্রাচীর।

এখানেই শেষ নয় ম্যাচের ৮৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে এনজো ফার্নান্দেজকে বাড়িয়ে দেন দারুণ একটি বল। সেটি থেকে দৃষ্টিনন্দন বানানা কিকে ওচোয়াকে দর্শক বানিয়ে দেন এনজো। নিজে গোল করলেন, সতীর্থকে দিয়ে করালেন, এই না হলে ত্রাণকর্তা, এই না হলে মেসিয়াহ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply