কোথায় লেভানদোভস্কি? স্কোরশিটে!

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার বিরুদ্ধে ঐতিহাসিক জয়ে কাতার বিশ্বকাপে স্বপ্নের যাত্রা শুরু করেছে সৌদি আরব। লিওনেল মেসিকে ট্রল করার পর আনন্দের আতিশয্যেই হয়তো আরেক বিশ্বমানের খেলোয়াড় রবার্ট লেভানদোভস্কিকেও তাতিয়ে দেয়ার চেষ্টা করেছিল কয়েকজন সৌদি সমর্থক। তবে সেই কটাক্ষ আদতে বুমেরাংয়ের কাজই করেছে! লেভাকে খুঁজে বের করার ব্যানার বানিয়ে শেষমেশ হয়তো স্কোরশিটেই তাকে পেয়েছেন সেই সৌদি সমর্থক। এক অ্যাসিস্ট ও এক গোলে সৌদির রাতকে অন্ধকারই বানিয়ে ছেড়েছেন লেভা; যে অন্ধকারে হয়তো গা-ঢাকা দেবেন ব্যানার বহনকারী সেই সৌদি সমর্থক!

শনিবার (২৬ নভেম্বর) কাতারে পোল্যান্ড ম্যাচের আগে সৌদি সমর্থকদের দেখা গেছে উৎসবমুখর অবস্থায়। এরমধ্যে একটি প্ল্যাকার্ড নজর কেড়েছে আলাদাভাবে; যেখানে লেখা- হোয়ার ইজ লেভানদোভস্কি? এর ঠিক ওপরে লেখা হোয়ার ইজ মেসি? যেটি আবার লালকালি দিয়ে কেটে দেয়া হয়েছে। অর্থাৎ, মেসির পালা শেষ। এবার পোলিশ তারকা লেভানদোভস্কিকে দেখে নিতে চেয়েছিল সৌদি সমর্থকরা।

তবে, সৌদি সমর্থকেরা হয়তো এভাবে একের পর এক ভয়ঙ্কর খেলোয়াড়কে খুঁজে বের করার চেষ্টায় ইস্তফা দিতে পারে। বিশ্বমঞ্চে এসব কটাক্ষের প্রেক্ষিত পাল্টে যেতে যে একটি ম্যাচের বেশি লাগে না, তা স্পষ্ট হবার কথা সৌদি সমর্থকদের জন্য। পিওতর জিলিনস্কির যে গোলে প্রথমে পিছিয়ে পড়েছিল সৌদি আরব, সেটিরও অন্যতম কারিগর লেভানদোভস্কি। আর, ৮২ মিনিটে গোল করে সৌদি আরবের কফিনে শেষ পেরেক ঠুকে দেন তো সেই লেভাই! ম্যাচ দেখে থাকলে তাই লেভানদোভস্কিকে মাঠেই খুঁজে পাওয়ার কথা সৌদি সমর্থকদের। আর সেটা না হলেও ক্ষতি নেই। লেভার নাম যে জ্বলজ্বল করছে ম্যাচের স্কোরশিটেই!

আরও পড়ুন: লেভানদোভস্কি ম্যাজিকে বিশ্বকাপে প্রথম জয় পেলো পোল্যান্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply