ঝিনাইদহে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগে ক্লিনিক ভাংচুর, চিকিৎসক আটক

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের সদর উপজেলায় একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় ইসরাত জাহান মাহেরা (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার স্বজনরা। এ ঘটনার প্রতিবাদে ডাকবাংলা ইসলামী প্রাইভেট হাসপাতাল নামে ওই ক্লিনিকে ভাংচুর করেছে এলাকাবাসী।

মাহেরার মা শামিমা আকতার বলেন, শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে মাহেরার পেটে ব্যথার জন্য টেস্ট করাতে ওই ক্লিনিকে ভর্তি করাই। সেখানে আমার মেয়েকে চিকিৎসা দেন ডাক্তার আবদুল্লাহ। কিন্তু সুস্থ না হয়ে রাত ৮টার দিকে সে মারা যায়।

মাহেরার বাবা মিন্টু হোসেন অভিযোগ করে বলেন, একজন ভুয়া ডাক্তার দিনের পর দিন রোগী দেখছে; তার বিরুদ্ধে প্রশাসন কেনো ব্যবস্থা নেয় না। এই ক্লিনিকে আগেও অনেক বাচ্চা এভাবে মারা গেছে। আমি আমার মেয়ে হত্যার সঠিক বিচার চাই।

এদিকে, শিশু মাহেরা মারা যাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী ও নিহতের স্বজনরা ক্লিনিকটিতে ভাংচুর চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ক্লিনিকের মালিক সাইদ মুন্সি এবং অভিযুক্ত চিকিৎসক আবদুল্লাহকে আটক করে। পরে মালিককে ছেড়ে দেয়া হয় বলে জানা গেছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, ক্লিনিক ভাংচুরের খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে এলাকাবাসীকে নিবৃত করে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ক্লিনিক মালিক এবং কথিত চিকিৎসককে থানায় নেয়া হয়। জিজ্ঞাসাবাদের পর মালিককে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন নিহতের মা শামিমা আকতার। আসামিরা হলেন ক্লিনিক ম্যানেজার মাসুদ, দুই নার্স পলি ও মিনা এবং অভিযুক্ত ডাক্তার আব্দুল্লাহ। এ ঘটনায় শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগ ওই ক্লিনিকটি সিলগালা করে বলেও জানান তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply