ঋণের দায়ে পাবনায় ১২ কৃষক গ্রেফতার

|

পাবনা প্রতিনিধি:

পাবনার ঈশ্বরদীতে মাত্র ২৫ হাজার টাকা ঋণের দায়ে ১২ জন কৃষককে গ্রেফতার করা হয়েছে। এর আগে ৩৭ কৃষকের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলে তাদের মধ্যে ১২ জনকে গ্রেফতার করে পুলিশ।

শুক্রবার (২৫ নভেম্বর) তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। এ ঘটনায় কৃষকরা অভিযোগ করে বলেন, ঋণের টাকা পরিশোধোর পরও তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন ইশ্বরদীর ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের আলম প্রামানিক (৫০), মাহাতাব মন্ডল (৪৫), আব্দুল গণি মন্ডল (৫০), শামীম হোসেন (৪৫), সামাদ প্রামানিক (৪৩), নূর বক্স (৪৫), মোহাম্মদ আকরাম (৪৬), রজব আলী (৪০), কিতাব আলী (৫০), হান্নান মিয়া (৪৩), মোহাম্মদ মজনু (৪০) ও আতিয়ার রহমান (৫০)। এদের সবাই প্রান্তিক পর্যায়ের কৃষক বলে জানা গেছে।

ঈশ্বরদী থানা সূত্রে জানা গেছে, বাংলাদেশ সমবায় ব্যাংক নামে একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে ২৫ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত ঋণ নিয়েছিলেন তারা। এই ঋণের বিপরীতে তাদের বিরুদ্ধে মামলা হয়। পরবর্তীতে আদালত ৩৭ জন ঋণ গ্রহণকারী কৃষকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর প্রেক্ষিতে ১২ জনকে গ্রেফতার করে পুলিশ।

ঈশ্বররদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার জানান, ২০২১ সালে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। পরবর্তীতে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। পরোয়ানার ভিত্তিতেই ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। কৃষকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছেন, মামলার বিষয়টি তারা জানতেন না।

এএআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply