ভারতে ইঁদুরকে চুবিয়ে ‘খুন’ করায় গ্রেফতার যুবক, হচ্ছে ময়নাতদন্ত!

|

প্রতীকী ছবি।

ভারতে ইঁদুরকে পানিতে চুবিয়ে মারার অভিযোগে গ্রেফতার হয়েছে এক যুবক। মৃত ইঁদুরটিকে হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

শুক্রবার (২৫ নভেম্বর) ভারতের উত্তরপ্রদেশের বদায়ুঁতে ঘটনাটি ঘটেছে। মৃত ইঁদুরটিকে উদ্ধার করে ভেটেনারি হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

পুলিশ বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, শুক্রবার (২৫ নভেম্বর) বিকেন্দ্র সিংহ নামে এক ব্যক্তি এক যুবকের বিরুদ্ধে থানায় ‘খুনের’ মামলা দায়ের করেছেন। অভিযোগ পেয়েই অভিযুক্ত মনোজকে পশুর বিরুদ্ধে নিষ্ঠুরতা প্রতিরোধ আইনে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযোগকারী বিকেন্দ্র সিংহ জানান, নেশা করে একটি ইঁদুরকে নালার জলে এক বার ডোবাচ্ছিল, কিছুক্ষণ ডুবিয়ে রাখার পর আবার পানির ওপরে তুলছিল ওই ব্যক্তি। বার বার এমন করায় বিকেন্দ্র বিষয়টির প্রতিবাদ করেন। কিন্তু তার প্রতিবাদে কান না দিয়ে মনোজ আবার ইঁদুরটিকে নালার পানিতে ডোবাতে থাকে। ইঁদুরের ওপর নিষ্ঠুর অত্যাচার সহ্য করতে না পেরে মনোজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন বিকেন্দ্র।

হুঁশিয়ারির পরেও কোনো রকম তোয়াক্কা না করে মনোজ শেষমেশ ইঁদুরের লেজে পাথর বেঁধে নালার পানিতে ফেলে দেয়। পানিতে ডুবে মৃত্যু হয় ইঁদুরটির। এরপরই পুলিশের কাছে মনোজের নামে অভিযোগ দায়ের করেন বিকেন্দ্র।

পুলিশ জানিয়েছে, ইঁদুরকে পানিতে ডুবিয়ে মারার অভিযোগ পেয়েছে তারা। পশুদের বিরুদ্ধে নিষ্ঠুরতা প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মৃত ইঁদুরটিকে।
এনবি/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply