জঙ্গি হামলার আশঙ্কা, ইমরান খানের আলোচিত লংমার্চ স্থগিতের আহ্বান পাক সরকারের

|

ছবি: সংগৃহীত।

ইমরান খানের লংমার্চ স্থগিতের আহ্বান জানিয়েছে পাকিস্তান সরকার। নিরাপত্তা জনিত হুমকি থাকার কথা বলে ‘হাকিকি হাজাদি’ নামের এই লংমার্চ স্থগিতের আহ্বান জানানো হয়েছে। বলা হয়েছে, লংমার্চে জঙ্গি হামলা হতে পারে বলে গোয়েন্দা তথ্য আছে সরকারের কাছে। তবে সরকারের এ আহ্বান তোয়াক্কা না করে নির্ধারিত স্থানে জড়ো হতে শুরু করেছেন পিটিআই নেতা-কর্মীরা। খবর ডনের।

শনিবার (২৬ নভেম্বর) শুরু হওয়ার কথা রয়েছে আলোচিত এ লংমার্চ। খাইবার পাখতুনখাওয়া থেকে শুরু হয়ে যা গিয়ে থামার কথা রয়েছে রাওয়ালপিন্ডিতে। এ উপলক্ষে খাইবার পাখতুনখাওয়ার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা পেশওয়ার-ইসলামাবাদ মটোরওয়েতে একত্রিত হবেন। এই লংমার্চেই যুক্ত হবেন পিটিআই নেতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। লংমার্চের সর্বশেষ গন্তব্য হলো রাজধানী ইসলামাবাদ। তবে নিরাপত্তার কারণে আগেই ইসলামাবাদে দুই মাসের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এর আগে নিরাপত্তার হুমকি থাকায় আলোচিত এ লংমার্চের দিন পুনঃনির্ধারণের জন্য পিটিআইয়ের প্রতি আহ্বান জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তিনি বলেন, লংমার্চে জঙ্গি হামলার ঘটনা ঘটতে পারে। একই সাথে পাকিস্তানের উন্নতির স্বার্থে ইমরান খানকে পার্লামেন্টে ফিরে যাওয়ারও অনুরোধ করেন তিনি। এ সংক্রান্ত একটি চিঠি এরইমধ্যে পিটিআইয়েন শীর্ষ নেতাদের পাঠানো হয়েছে বলেও জানান তিনি। অবশ্য তার আগেই শুক্রবার লংমার্চের অনুমতি পায় ইমরান খানের দল। তাই কোনো পিছপা নয়, এ ইঙ্গিতই দেয়া হয়েছে ইমরান খানের পক্ষ থেকে।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে গুজরানওয়ালায় লংমার্চে ভাষন দেয়ার সময় বন্দুকধারীর হামলায় গুলিবিদ্ধ হন ইমরান খান। পায়ে গুলি লাগে তার, এ ঘটনায় নিহত হন এক ব্যক্তি। ঘটনাস্থল থেকেই আটক করা হয় হামলাকারীকে। অবশ্য এ হামলার দায় সরকার ও সেনাবাহিনীর ওপর চাপিয়েছিলেন ইমরান খান। তবে এ ঘটনার সাথে কোনো ধরনের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেনি উভয় পক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply