কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্র করেছে বিজেপি: দিল্লি উপমুখ্যমন্ত্রী

|

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। ছবি: সংগৃহীত।

পৌর নির্বাচন ঘিরে দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। অভিযোগের আঙুল তিনি তুলেছেন বিজেপির দিকেই। তার দাবি, কেজরিওয়ালকে হত্যার সমস্ত পরিকল্পনাও করে ফেলেছে ক্ষমতাসীন দল। তবে কোনো হুমকিতেই এএপি ভয় পায় না বলে মন্তব্য করেছেন তিনি। খবর এনডিটিভির।

শুক্রবার (২৫ নভেম্বর) দিল্লির পৌর নির্বাচনের প্রচার চালাতে গিয়ে মনীশ এই অভিযোগ তোলেন। এ নিয়ে একটি টুইটও করেছেন মনীশ সিসোদিয়া। সেখানে তিনি লিখেছেন, গুজরাট এবং দিল্লির পৌর নির্বাচনে পরাজয়ের ভয়ে বিজেপি কেজরিওয়ালকে হত্যার যড়যন্ত্র করছে। তাদের এমপি মনোজ তিওয়ারি প্রকাশ্যে কেজরিওয়ালের পেছনে গুণ্ডা লাগানোর কথা বলেছেন আর তিনি এ সংক্রান্ত সমস্ত পরিকল্পনাও সম্পন্ন করেছেন বলে আমাদের কাছে খবর আছে। কিন্তু তাতে এএপি পিছপা হবে না, জনগণই বিজেপির ‘গুণ্ডাগিরি’র জবাব দেবে।

এদিকে, কিছুদিন আগেই অরবিন্দ কেজরিওয়ালের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মনোজ তিওয়ারি। এ সময় কেজরিওয়ালের বিরুদ্ধে আসা দুর্নীতির ইস্যু টেনে বিদ্রুপের সুরে তিনি বলেন, দিল্লি পৌর নির্বাচনে প্রার্থীর মনোনয়ন বিক্রি, দুর্নীতি আর ধর্ষকের সাথে বন্ধুত্ব করার কারণে কেজরিওয়ালের ওপর ক্ষিপ্ত সাধারণ জনগণ ও এএপি কর্মীরা। তাদের এমএলএ-কেও পিটুনি খেতে হয়েছে। তাই আমি এখন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

প্রসঙ্গত, গুজরাট বিধানসভা নির্বাচনকে ঘিরে উত্তেজনার মধ্যেই দিল্লি করপোরেশন নির্বাচন নিয়ে এখন উত্তপ্ত দিল্লি। গুজরাট বিধানসভার ভোট ১ ও ৫ ডিসেম্বর। অন্যদিকে দিল্লি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৪ ডিসেম্বর। গুজরাটে শাসনক্ষমতা ধরে রাখাটা একদিকে যেমন বিজেপির মর্যাদার লড়াই, তেমনি নিজেদের শাসনাধীন এলাকার পৌর নির্বাচনে জয় লাভ করাও এএপির কাছে অত্যন্ত জরুরি। তাই গুজরাটের বিধানসভার মতোই দিল্লির সিটি করপোরেশন নির্বাচনও এখন জমে উঠেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply