ইংলিশদের উপর যুক্তরাষ্ট্রের আধিপত্য, গোলশূন্য প্রথমার্ধ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে যেভাবে শুরু করেছে দুই দল, তার প্রতিফলন খুব বেশি দেখা যায়নি আল বাইত স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে। ইংল্যান্ডের গোলবার কাঁপিয়েও গোলের দেখা পায়নি ক্রিশ্চিয়ান পুলিসিচের যুক্তরাষ্ট্র। অন্যদিকে, ইরানকে ৬-২ গোলে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করা গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ডও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আধিপত্য বিস্তার করে খেলতে পারছে না। তারকায় ঠাঁসা ইংল্যান্ডকে কিছুটা কোণঠাসাই করে রেখেছেন ডেস্ট-উইয়াহরা। কাতার বিশ্বকাপে গ্রুপ বি’র ম্যাচটির প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য অবস্থায়।

তবে খেলার মাঝে আক্রমণ-পাল্টা আক্রমণের কমতি ছিল না। আর এখানেই স্টার্লিং-কেইনদের চেয়ে অনেকটাই এগিয়ে গ্রেগ বারহাল্টারের যুক্তরাষ্ট্র। ইনজুরি টাইমে ম্যাসন মাউন্ট একবার পরীক্ষা নিয়েছিলেন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নারের। চেলসির আক্রমণাত্মক এই মিডফিল্ডারের জোরালো শট ঠেকিয়ে যুক্তরাষ্ট্রকে বিপদমুক্ত করেন টার্নার। তাছাড়া, প্রথমার্ধে ডানপ্রান্ত দিয়ে সার্জিনো ডেস্টের আক্রমণে ওঠার দৃশ্যই ছিল সবচেয়ে নিয়মিত ঘটনা। এরকম এক আক্রমণ থেকেই বাম পায়ের জোরালো শটে জর্ডান পিকফোর্ডকে পরাস্তও করেন পুলিসিচ। কিন্তু সেই শট গোলবারে প্রতিহত হলে লিড নেয়া হয়নি যুক্তরাষ্ট্রের।

হ্যারি কেইন ও বুকায়ো সাকা বেশ কয়েকবারই আক্রমণের চেষ্টা করেছেন। তবে ডি বক্সে শিকারির প্রবণতা দেখাতে কেইনরা এখনও পর্যন্ত সফল হয়নি। তবে দর্শকদের জন্য কিছুটা বিস্ময় নিয়ে এসেছেন ইংলিশ ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার। ডিফেন্স থেকে উঠে এসে যুক্তরাষ্ট্রের আক্রমণভাগে তার ড্রিবলিংয়ে যেন দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর পরদিনও প্রাসঙ্গিক হয়ে এলেন দিয়েগো ম্যারাডোনা!

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply