ম্যারাডোনার স্মরণে প্রতি বিশ্বকাপে একটি নির্দিষ্ট দিনের প্রস্তাব

|

ছবি: সংগৃহীত

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দিয়াগো ম্যারাডোনার ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কাতারের রাজধানী দোহায় সম্মিলিত হয়েছিলেন তার একসময়ের সতীর্থরা। কনমেবল ট্রি নামের এক আয়োজনে উপস্থিত হয়ে ম্যারাডোনাকে স্মরণ করার জন্য প্রতি বিশ্বকাপে একটি নির্দিষ্ট দিনের প্রস্তাব দেন তারা।

২০২০ সালের ২৫ নভেম্বর হার্ট অ্যাটাকে মারা যান দিয়াগো ম্যারাডোনা। তাকে ছাড়া শূন্যতা জাগানো প্রথম বিশ্বকাপে তাকে স্মরণ করতে ভোলেননি সতীর্থরা। শুক্রবার (২৫ নভেম্বর) তাকে শ্রদ্ধা জানাতে কাতারে মিলিত হন তার সাবেক সতীর্থরা। সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হারের পাশাপাশি তাদের সোনালি দিনগুলো নিয়ে ছিল আলাপচারিতা। ‘৮৬ বিশ্বকাপ ফাইনালে জয়সুচক গোল করা বুরুচাগার চোখ মেসির ওপর।

১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য হোর্হে বুরুচাগা বলেন, আশা করি আগামীকাল সবাই যেমন চায়, তেমন খেলা খেলবে লিও। এবং আজ যে শ্রদ্ধা আমরা ম্যারাডোনাকে জানাচ্ছি, সেটা অন্তত আমরা তার প্রতিভাকে জানাতে পারি, যে অগণিত মানুষের হৃদয় ছুঁয়েছে।

১৯৮৬ ও ১৯৯০ সালের বিশ্বকাপে ম্যারাডোনার সঙ্গে খেলা রিকার্ডো গিউসতি মেসির সঙ্গে ম্যারাডোনার তুলনা করতে চান না। তিনি বলেন, আমরা তাদের তুলনা করতে পারি না। আমরা বলতে পারি না, কে কার চেয়ে ভালো। তারা আলাদা। তারা দুজনেই জিনিয়াস। আমাদের এটা উপভোগ করতে হবে।

দোহায় কনমেবল ট্রি অব ড্রিমসে ম্যারাডোনার সতীর্থদের পাশে ছিলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বলেন, আমাদের শুধু শ্রদ্ধা জানালেই হবে না। ভবিষ্যতে প্রতি বিশ্বকাপে ম্যারাডোনাকে নিয়ে উদযাপনের জন্য একটি দিন রাখতে পারলে আমার ভালো লাগবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply