প্রতিটি ম্যাচই আমাদের ফাইনাল: মার্টিনেজ

|

ছবি: সংগৃহীত

গ্রুপ সি’র বাঁচা-মরার ম্যাচে এবার মধ্য আমেরিকার দেশ মেক্সিকোর মুখোমুখি হচ্ছে প্রথম রাউন্ড থেকে বাদ পড়ার আশঙ্কায় থাকা আর্জেন্টিনা। এই ম্যাচকে নিজেদের জন্য বিশ্বকাপ ফাইনাল হিসেবে দেখছে আলবিসেলেস্তেরা। সৌদি আরবের কাছে নিজেদের প্রথম ম্যাচে অপ্রত্যাশিত ভাবে হেরে প্রবল চাপে আর্জেন্টিনা দল।

বিশ্বকাপ জয়ের আশা জিইয়ে রাখতে হলে এই ম্যাচ জিততেই হবে লিওনেল মেসিদের। দলের চাপের কথা মেনে নিয়েছেন আর্জেন্টিনার স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ়। বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনা শনিবারের ম্যাচকে ফাইনালের মতো গুরুত্ব দিচ্ছে।

মেক্সিকো ম্যাচের আগে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে লাউতারো মার্টিনেজ বলেন, আমরা ভুলগুলো শোধরাচ্ছি। মাথা ঠান্ডা রাখার চেষ্টা করছি। অতীত নয় আগামী ম্যাচ নিয়ে ভাবছি আমরা। মেক্সিকোর বিরুদ্ধে জয়ের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। আপাতত শুধু শনিবারের ম্যাচ নিয়েই ভাবছি সকলে।

মার্টিনেজ় বলেন, সৌদি আরবের বিরুদ্ধে হারার মতো খেলেনি আমরা। অফসাইডের জন্য তিনটি গোল পর পর বাতিল হওয়ায় দলের উপর চাপ তৈরি হয়ে। তবে পিছনের কথা ভুলে যেতে চাই।

মার্টিনেজ আরও বলেন, আমরা যথেষ্ট আশাবাদী। ছোট কিছু ভুলের জন্য আমাদের প্রথম ম্যাচে হারতে হয়েছে। সেগুলো বার বার হবে না আশা করি। পরের প্রতিপক্ষের খেলা আমরা দেখেছি। ওদের শক্তি এবং দুর্বলতার জায়গাগুলো খতিয়ে দেখা হচ্ছে। দলের সকলে লড়াইয়ের জন্য তৈরি।

এখন পর্যন্ত বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে তিনটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। সবগুলোতেই জয়ের স্বাদ পেয়েছে তারা। এই দুই দলের এখন পর্যন্ত দেখা হয়েছে ৩৫ বার। যার মধ্যে ১৬ ম্যাচে জিতেছে আর্জেন্টিনা, মেক্সিকোর জয় ৫ ম্যাচে। বাকি ১৪টি ড্র। বিশ্ব মঞ্চে তাদের সবশেষ দেখা ২০১০ আসরে,যেখানে ৩-১ গোলে জিতেছিল আলবিসেলেস্তারা। বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে রাখতে জয়ের জন্য মরিয়া হয়ে খেলবে মেসি-দি মারিয়ারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply