হাড্ডাহাড্ডি লড়াই শেষে ইকুয়েডর-নেদারল্যান্ডসের পয়েন্ট ভাগাভাগি

|

ড্র হয়েছে ইকুয়েডর-নেদারল্যান্ড ম্যাচ। আর তাদের এ ড্রয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হলো স্বাগতিকদের।

শুক্রবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস ও ইকুয়েডর।

এ ম্যাচের শুরুতেই চমক দিয়ে বসে নেদারল্যান্ডস। ম্যাচের ৬ মিনিটের মাথায়ই ডাচ উইঙ্গার কোডি গ্যাকপোর পা থেকে আসে কাতার বিশ্বকাপের দ্রুততম গোলটি। ডি বক্সের বাইরে থেকে নেয়া জোরালো শটে ডাচদের লিড এনে দেন গ্যাকপো। এরপর, প্রথমার্ধের পুরোটা সময়ই গোল শোধের চেষ্টা করে যায় ইকুয়েডর। কিন্তু একের পর এক প্রচেষ্টা পর্যবসিত হচ্ছিলো ব্যর্থতায়। তবে, খেলায় সমতা ফেরে প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে। অতিরিক্ত সময়ে অধিনায়ক ইনার ভ্যালেন্সিয়ার গোলে সমতায় ফেরে ইকুয়েডর। এ গোলের মাধ্যমে সর্বমোট তিন গোল করে এখন পর্যন্ত কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতাও এখন ইকুয়েডরের অধিনায়ক। ভ্যালেন্সিয়া যে শুধু কাতার বিশ্বকাপেই আলো ছড়াচ্ছেন তা মোটেও না। বিশ্বকাপে ইকুয়েডর সর্বশেষ যে ৬টি গোল দিয়েছে তার ৬টিই দিয়েছেন ভ্যালেন্সিয়া।

সমতা দিয়ে প্রথমার্ধ শেষ করা দুইদল দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার আশায়। চলতে থাকে একের পর আক্রমণ-পাল্টা আক্রমণ; কিন্তু ফলাফল শূন্য। উভয় দল দ্বিতীয়ার্ধ শেষ করে ১-১ এর সমতায়।

ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকা নেদারল্যান্ডস ৫৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেও গোল অভিমুখে শট নিয়েছে মাত্র দুটি; যার একটি গোল। অন্যদিকে, ৪৫ শতাংশ বল নিজেদের দখলে রাখা ইকুয়েডর গোলে শট নিয়েছে ১৫টি; যারমধ্যে অন টার্গেট শট ছিল ৪টি।

প্রসঙ্গত, ইকুয়েডর-নেদারল্যান্ডসের গুরুত্বপূর্ণ এই ম্যাচ ড্র হওয়ায় কপাল পুড়েছে স্বাগতিক কাতারের। এবারের বিশ্বকাপের প্রথম দল হিসেবে বিদায় নিশ্চিত হয়েছে তাদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply