রিচার্লিসন দুর্দান্ত খেলোয়াড়: লরিস

|

ছবি: সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে দুর্দান্ত শুরু করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ফেভারিট আর্জেন্টিনা ও জার্মানি হার দিয়ে বিশ্বকাপ শুরু করলেও সব ভয় উড়িয়ে জয় দিয়ে মিশন হেক্সা শুরু করেছে সেলেওরা। ব্রাজিলের এই জয়ে প্রধান ভুমিকা ভূমিকা রেখেছেন স্ট্রাইকার রিচার্লিসন, তার জোড়া গোলেই সাম্বা ছন্দে মেতেছে হট ফেভারিটরা। ক্লাব ফুটবলে টটেনহ্যামের সতীর্থ খেলোয়াড় হুগো লরিস বলেছেন, রিচার্লিসন দুর্দান্ত খেলোয়াড় এবং সে গোল করায় পারদর্শী।

রিচার্লিসনের ম্যাজিকে দারুণভাবেই বিশ্বকাপ শুরু করেছে ব্রাজিল। কোপা আমেরিকার ফাইনালের পর ১৫ ম্যাচ অপরাজিত থাকা সেলেসাওরা লুসাইল স্টেডিয়ামে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নেমেছিল সার্বিয়ার বিরুদ্ধে। ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহারা সুযোগ কাজে লাগাতে না পারলেও রিচার্লিসন ঠিকই লাগালেন। ভিনিসিয়াস জুনিয়রের শট সার্ব গোলরক্ষক ভাঞ্জা মিলানকোভিচ সাভিচ ফেরালে পায়ে বলে পেয়েই পোস্টে পাঠান ব্রাজিলের এই পোস্টার বয়। এরপর মাঠ ভর্তি দর্শকদের ‘ম্যাজিক মোমেন্ট রিয়ালিটি’তে নিয়ে গিয়ে অ্যাক্রোবেটিক এক শটে করলেন আরেকটি গোল।
গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ফ্রান্স অধিনায়ক হুগো লরিস বলেন, আমি তার(রিচার্লিসন) জন্য আনন্দিত, সে ব্রাজিল স্কোয়াডের পরিচিত খেলোয়াড়দের একজন নয় এবং সম্ভবত শুরুর একাদশে থাকার প্রত্যাশা করে না, তবে সে একজন দুর্দান্ত খেলোয়াড়, একজন দুর্দান্ত গোলস্কোরার – যেমন সে প্রথম গোল দিয়ে প্রমাণ করেছে। আর দ্বিতীয় গোলটি দেখে আমি অবাক হয়ে ছিলাম। চোখে লেগে থাকার মতো একটি গোল, সম্ভবত এবারের আসরে এখনো অবধি সেরা গোল এটি।

লরিস আরও বলেন, আমরা জানি ব্রাজিল কতটা ভালো দল, টটেনহ্যামের হয়েও রিচার্লিসন গোল করেছেন,তার গোলের খুদা আমাকে মুগ্ধ করে। আমি আশা করি সে আরও গোল করবে। তারা আসরের ফেভারিট দল। তারা প্রথম ম্যাচটি জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে।

সোমবার(২৮ নভেম্বর) সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে সেলেসাওরা।
/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply