ফোনে আসা কল কম্পিউটারে রিসিভ করতে চান? ব্যবহার করুন এই পদ্ধতি

|

অ্যান্ড্রোয়েড ফোন ব্যবহারকারীরা উইন্ডোজ ডেস্কটপ কিংবা ল্যাপটপে মোবাইলের কল রিসিভ করতে পারবেন। এর জন্য কম্পিউটার ও মোবাইল উভয় ডিভাইসে ইনস্টল করতে হবে একটি সফটওয়্যার।

প্রথমে মোবাইলে গুগল প্লে স্টোর থেকে ‘Link To Windows’ নামের একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। এটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করা সম্ভব। এরপর ইনস্টল করে মোবাইলের ব্লুট্যুথ ও ওয়াইফাই অ্যাক্সেস দিতে হবে। এবার ব্লুট্যুথ এবং ওয়াই-ফাইয়ের সাহায্যে স্মার্টফোনের সঙ্গে কম্পিউটার যুক্ত করে নিতে হবে।

এবার একইভাবে কম্পিউটার অথবা ল্যাপটপে মাইক্রোসফটের স্টোর থেকে ডাউনলোড করুন ‘Phone Link’ নামক সফটওয়্যার। এটিও স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। এর মাধ্যমে ল্যাপটপ ও কম্পিউটারের সঙ্গে ফোন সংযুক্ত করা যাবে।

এবার তাহলে জেনে নেয়া যাক ফোন সংযুক্ত করার পদ্ধতি। মোবাইলের সাথে কম্পিউটার সংযুক্ত করার জন্য খুলতে হবে ‘Link To Windows’ অ্যাপটি। একই সময়ে কম্পিউটারে ‘Phone Link’ সফটওয়্যারে ডাবল ক্লিক করলে ওপেন হবে এই সফটওয়্যারটিও। এরপর মোবাইলে ডিভাইস স্ক্যান করলে সেখানে উইন্ডোজ কম্পিউটার শো করবে। তখন কম্পিউটারটি সিলেক্ট করে পারমিশন দিলেই কম্পিউটারে কল-লগ এবং ডায়লার দেখা যাবে। এখন মোবাইলে আসা যেকোনো কল চাইলেই কম্পিউটারে রিসিভ করে কথা বলা যাবে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply