আমি নিশ্চিত নেইমার পরবর্তী ম্যাচ খেলবে: তিতে

|

ছবি: সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে দুর্দান্ত শুরু করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। জয় দিয়ে মিশন হেক্সা শুরু করলেও বিশ্বকাপ অভিযানের আনন্দ অনেকটাই ফিকে হয়ে গেছে ব্রাজিলের। কারণ, আবারও ইনজুরিতে পড়েছে দলের সবচেয়ে বড় তারকা নেইমার। তবে সেলেসাও কোচ তিতে বলেছেন, পরবর্তী ম্যাচেই নেইমারকে সম্পূর্ণ ফিট হিসেবে পাবো আমরা।

সার্বিয়া ম্যাচের ৭১ তম মিনিটে অ্যাঙ্কেল ইনজুরিতে পড়েন নেইমার। ম্যাচ শেষে খুড়িয়ে খুড়িয়ে মাঠ ছাড়তে দেখা যায় ব্রাজিলের সবচেয়ে বড় তারকাকে। শুরুতে এই চোট গুরুতর মনে না হলেও, ম্যাচ শেষে অশ্রুসিক্ত চোখে অ্যাঙ্কেল ইনজুরিতে খুড়িয়ে খুড়িয়ে মাঠ ছেড়েছেন ব্রাজিলের এই পোস্টার বয়।

ম্যাচ শেষে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ব্রাজিলের কোচ তিতে বলেন, আপনারা নিশ্চিত হতে পারেন যে নেইমার আবারও বিশ্বকাপে খেলবেন, আমি সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত। সে বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলোতে খেলতে যাচ্ছে সে।

তিতে আরও বলেন, আমি নেইমারকে নিয়ে একটি প্রযুক্তিগত এবং কৌশলগত পর্যবেক্ষণ করতে চাই। তিনি দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোড়ালির চোট অনুভব করছিলেন। কিন্তু, দলের প্রয়োজনে তিনি খেলা চালিয়ে যান কারণ, আমরা গোলের জন্য মরিয়া ছিলাম বলেই তিনি মাঠে স্থির ছিলেন। প্রথম গোলে তার প্রধান ভূমিকা ছিল।

তিতে বলেন, তার গোড়ালি কিছুতা স্ফিত হয়ে ছিল। নেইমারকে বেঞ্চে বসিয়ে বরফ দিয়ে প্রাথমিক চিকিৎসা শুরু করা হয়। সে এখন পর্যবেক্ষণে আছে। ফিজিওথেরাপিস্ট তাকে দেখছে। আপাতত অপেক্ষা করা ছাড়া আর কোনো উপায় নেই আমাদের হাতে।

ম্যাচ শেষে দলের চিকিৎসক জানান, বিশ্বকাপে নেইমার আর খেলতে পারবেন কি না, তা জানতে অপেক্ষা করতে হবে ২৪ থেকে ৪৮ ঘণ্টা।

মেডিকেল টেস্ট হাতে না পাওয়া অবধি কপালে চিন্তার ভাঁজ পুরো ব্রাজিলিয়ান দলে। এর আগে, ২০১৪ সালে কলম্বিয়ার বিপক্ষে হাড়ে চিড় ধরায় ঘরের মাঠে সেমিফাইনাল খেলতে পারেননি এই মহাতারকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply