‘বেলের উপর আর নির্ভর করা যাচ্ছে না’

|

ছবি: সংগৃহীত

ইরানের বিপক্ষে ০-২ গোলের পরাজয়ে বিশ্বকাপ থেকে বিদায়ের দ্বারপ্রান্তে চলে গেছে ওয়েলস। গ্যারেথ বেল, অ্যারন রামসের মতো তারকাদের পারফরমেন্সে ব্যবধান রচনার মতো কিছুই দেখা যায়নি দলটির গত দুই ম্যাচে। এই নিয়ে ক্ষেপেছেন ওয়েলসের সাবেক ডিফেন্ডার জেমস কলিন্স। বলেছেন, বেলের উপর আর নির্ভর করা যাচ্ছে না।

এক ড্র ও এক পরাজয়ে দুই ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট নিয়ে বি গ্রুপের তলানিতে আছে ওয়েলস। দলকে টেনে তোলার সক্ষমতা বেলের আছে কিনা, তা নিয়েই আলোচনা হচ্ছে এখন। বিবিসির সাথে আলাপচারিতায় জেমস কলিন্স বলেন, বেলের কণ্ঠে হতাশার সুর শুনেছেন অনেকেই। আর দলীয় পারফরমেন্সের সাথে সেই হতাশার কারণ তার নিজের খেলাও। সে জানে, নিজের মান অনুযায়ী খেলতে পারছে না। তাই, কেবল বেলের উপর নির্ভর করে থাকতে পারি না আমরা। আশা করতে পারি না যে, সে কোনো জাদু দেখাবে কিংবা, বিশ্বমানের গোল করে সবাইকে অবাক করে দেবে।

জেমস কলিন্স আরও বলেন, বেল যখন ভালো খেলে না তখনও সে জাদু দেখাবে, এমন আশা করি আমরা। কিন্তু এখন পরিস্থিতির বদল ঘটা উচিত। বেলকে মাঠ থেকে তুলে নেয়ার মতো সাহসী সিদ্ধান্তও নিতে হবে। আমি নিশ্চিত, বেল সৎভাবে ভাবলে বুঝতে পারবে যে, ভালো পারফর্ম করতে না পারলে সবার ক্ষেত্রেই এমনটা হওয়া উচিত।

গ্যারেথ বেলের পর অ্যারন রামসের ব্যাপারেও একইরকম মন্তব্য করেছেন সাবেক এই ফুটবলার। তিনি বলেন, একই কথা রামসের ক্ষেত্রেও প্রযোজ্য। ওয়েলসের উন্নতি যদি চাওয়া হয় তবে এই দুইজনের কাছ থেকে এখনও বিশেষ পারফরমেন্স আশা করে সবাই। এখনও তাদের কাছ থেকে একই পারফরমেন্স চাওয়াটা হয়তো কিছুটা অন্যায্য। তবে এটাও মানতে হবে, তারা প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি।

আরও পড়ুন: শেষ সময়ের জোড়া গোলে ওয়েলসকে হারিয়ে ইরানের চমক

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply