নেইমারের জার্সি খুলে ফেললো লুকিচ

|

সার্বিয়ার সাথে নিজেদের প্রথম ম্যাচে গোলের জন্য হন্য হয়ে প্রথমার্ধ পার করে ব্রাজিল। সাফল্যের সাথে নেইমারকে আটকে রাখতে পেরেছে সার্বিয়ান ডিফেন্স। এর মধ্যে একবার জার্সিও খুলে ফেলা হয়েছে এই সেলেসাও সুপারস্টারের। বল দখলের লড়াইয়ে সাসা লুকিচ আর নেইমার দৌড়াচ্ছিলেন। সীমানার একেবারে কাছাকাছি গিয়ে জার্সির নেইমারের জার্সিতে হাত লাগে লুকিচের। নেইমারও দু’হাত তুলে ধরেন। ফলে তার জার্সিই খুলে যায়। পরে সেই জার্সিটি হাতে নিয়ে কিছুক্ষণ ঘুরেনও তিনি। এবং পরেও ফেলেন।

লুসাইলে ম্যাচের শুরু থেকেই সার্বিয়াকে চাপে রাখে তিতে শিষ্যরা। একের পর এক আক্রমণে তারা ব্যতিব্যস্ত করে রাখেন সার্ব রক্ষণভাগকে। ম্যাচের ৫ম মিনিটে নেইমারকে ফাউল করায় হলুদ কার্ড দেখেন পাভলোভিচ। এ সময় বল দখলের লড়াইয়ে বেশ এগিয়েই ছিল ব্রাজিল। ২৬ মিনিটে ব্রাজিলের রক্ষণভাগের পরীক্ষা নেয়ার প্রথম সুযোগটি পায় সার্বিয়া। কিন্তু, অ্যালিসন বেকার কোনো সুযোগই দেননি প্রতিপক্ষকে।

আর এর কিছুক্ষণের মধ্যেই ২৭ মিনিটের সময় গোলের সুযোগ মিস করেন ভিনিসিয়াস জুনিয়র। ৩৫ মিনিটে আরও একটি সহজ সুযোগ মিস করেন রাফিনহা। তার সামনে ছিলেন শুধুমাত্র সার্ব গোলকিপার মিলিংকোভিচ সাভিচ। রাফিনহার দুর্বল শট ঠেকিয়ে দিতে মোটেও বেগ পেতে হয়নি তাকে। এরপর আরও একবার দ্রুতগতির আক্রমণে গোল পোস্টে বল রাখতে ব্যর্থ হন ভিনিসিয়াস।

ম্যাচের ৪০ মিনিটের সময় আরও একটি নিশ্চিত সুযোগ মিস করেন ভিনিসিয়াস জুনিয়র। এরপর চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু, কোনোদলই গোলের দেখা না পাওয়ায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply