আখাউড়ায় অবৈধ স্থাপনায় রেলের উচ্ছেদ অভিযান

|

আখাউড়া প্রতিনিধি :

পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া রেলওয়ে জংশন এলাকায় অভিযান চালিয়ে রেলওয়ের সম্পত্তিতে অবৈধভাবে থাকা দোকানপাটসহ বাড়িঘরের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেললাইন প্রকল্পের আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ ও উচ্ছেদ অভিযানের দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট
জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম রেলপথের আখাউড়া-লাকসাম জংশনের মাঝে ডাবল লাইন নির্মাণের কাজ চলছে। কিন্তু আখাউড়া রেলওয়ে জংশন এলাকায় রেলওয়ের লিজকৃত জায়গা থেকে উচ্ছেদের নির্দেশনার পাশাপাশি ক্ষতিপূরণ নিয়েও রেলওয়ের জায়গা ছাড়ছেন না লিজ গ্রহীতারা। আখাউড়া-লাকসাম রেলপথ নির্মাণ প্রকল্প কাজ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে আখাউড়া জংশন স্টেশনের দক্ষিণ আউটার এলাকার দোকানপাটসহ বিভিন্ন পাকা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

তবে স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগ, বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও স্থাপনার কোনো ক্ষতিপূরণ না দিয়ে উদ্দেশ্যমূলকভাবে রেলওয়ে কর্তৃপক্ষ স্থাপনা গুড়িয়ে দিয়েছে। ক্ষতিগ্রস্তরা তাদের স্থাপনার ক্ষতিপূরণের দাবি জানান।

আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথ প্রকল্পের পরিচালক মো. শহীদুল ইসলাম জানান, আখাউড়া রেলওয়ে স্টেশনের দক্ষিণ আউটার এলাকায় ক্ষতিপূরণ নিয়েও স্থাপনা সরিয়ে নেয়নি। অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার জন্য বারবার নোটিশ ও মাইকিং করা সত্ত্বেও সরিয়ে না নেয়ায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply