রোহিত শর্মার সেঞ্চুরিতে সিরিজ ভারতের

|

ইংল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে সফররত ভারত। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ভারত জয় পেলেও দ্বিতীয় ম্যাচে জিতে সমতায় আসে ইংল্যান্ড। সে হিসেবে আজকের তৃতীয় এবং শেষ ম্যাচটি ছিল ফাইনাল। এই ম্যাচে ইংল্যান্ডের ১৯৯ রানের জবাবে ওপেনার রোহিত শর্মার সেঞ্চুরিতে ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

বিস্ট্রলের মাঠে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ভারতের অধিনায়ক ভিরাট কোহলি। ওপেনার জেসন রয় ও জস বাটলারের ঝড়ো ইনিংসে ৭ দশমিক ৫ ওভারে ৯৪ রান তুলে নেয় ইংল্যান্ড। সিদ্ধার্থ কাউলের বলে বোল্ড হওয়ার আগে সাত চারে ২১ বলে ৩৪ রান করেন বাটলার। এরপর ৯ রান যোগ করে আরেক ওপেনার জেসন রয় দীপক চাহারের শিকার হয়ে সাঁঝঘরে ফেরেন। সাত ছয় ও চারটি চারে ৩১ বলে ৬৭ রান করেন তিনি। শুরুতে রানের চাকা ঝড়ের গতিতে এগুতে থাকলেও দুই ওপেনারের বিদায়ের পর তাতে কিছুটা ভাটা পড়ে। পরে হেলস, স্টোকস ও বেয়ারস্টোর দুই অংকের রানে ১৯৮ সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড।

তবে এ ম্যাচে সুবিধা করতে পারেননি ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান। ৯ বলে ৬ রান করে হার্দিক পান্ডিয়ার বলে ধোনির হাতে ধরা পড়েন তিনি। ভারতীয় বোলারদের মধ্যে সফল ছিলেন হার্দিক পান্ডিয়া। চার ওভারে ৩৮ রান দিয়ে চার উইকেট তুলে নেন তিনি। কাউল দুই উইকেট আর উমেশ যাদব ও দীপক চাহার নেন একটি করে উইকেট।

এদিকে ব্যাটিংয়ে নেমে শুরুতেই শেখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। দলীয় ২১ রানের মাথায় ডেভিড উইলির বলে জ্যাক বলের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। কিন্তু আরেক ওপেনার রোহিত শর্মার সেঞ্চুরিতে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। রোহিত ৫৬ বলে পাঁচ ছয় এবং এগারটি চারে একশত রান করে অপরাজিত থাকেন। এছাড়া, লোকেশ রাহুল ১০ বলে দুই ছয় ও এক চারে ১৯ রান ও অধিনায়ক ভিরাট কোহলি ২৯ বলে দুই ছয় ও দুই চারে ৪৩ রান করে জর্ডানের বলে ফিরতি ক্যাচে সাঁঝঘরে ফেরেন। হার্দিক পান্ডিয়া অপরাজিত থাকেন ৩৩ রানে। ইংল্যান্ডের বোলারদের মধ্যে উইলি, বল ও জর্ডান একটি করে উইকেট নেন।

যমুনা অনলাইন: এফএম/টিএফ









Leave a reply