ইন্দোনেশিয়ার ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে প্রায় ৩০০

|

ইন্দোনেশিয়ার জাভায় গত সোমবার (২১ নভেম্বর) হওয়া ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত বিভিন্ন ধ্বংসস্তুপ থেকে ২৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অনেক স্কুল শিক্ষার্থী আছে বলেও জানিয়েছে সংশ্লিষ্টরা। এখনও নিখোঁজ অনেকে। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছে কর্তৃপক্ষ। খবর ফোর্বসের।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো। মঙ্গলবার (২২ নভেম্বর) সিয়ানজুর প্রদেশে সরেজমিনে যান তিনি। সেখানকার ব্যাপক ক্ষয়ক্ষতি প্রত্যক্ষ করে টুইটারে তিনি লেখেন, আমি গভীর শোক প্রকাশ করছি। এই ধাক্কা সামাল দিতে সরকারের সমস্ত শাখাকে একসাথে কাজ করার নির্দেশ দিয়েছি। যাতে ক্ষতিগ্রস্তদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া, আটকে পড়াদের উদ্ধার এবং ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো মেরামতের কাজ যথাসম্ভব দ্রুত করা যায়। ভূমিকম্পের ফলে বন্ধ করে দেয়া ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো দ্রুতই চলাচলের উপযোগী করে খুলে দেয়া হবে বলেও জানান প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, সোমবার স্থানীয় সময় দুপুর ১টা ২০মিনিটের দিকে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে দেশটির জাভা অঞ্চল। এতে আহত হন ৭০০ এর বেশি মানুষ। ক্ষতিগ্রস্ত হয় প্রায় ২২০০ ঘরবাড়ি ও স্থাপনা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply