‘সমালোচকরা অন্য পথ দেখুন, নামাস্তে’; জোড়হাতে ইলনের টুইট

|

ছবি: সংগৃহীত।

টুইটার ঘিরে গত কয়েক সপ্তাহ ধরেই চলছে নাটকীয়তা। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির নতুন মালিক ইলন মাস্কের বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে চলছে তোলপাড়, সমালোচনা। এতোদিন এসব নিয়ে মুখ না খুললেও এবার টুইটারে সমালোচকদের মুখোমুখি হয়েছেন ইলন মাস্ক। একই সাথে হিন্দিতে ‘নামাস্তে’ বা নমস্কার লিখেও টুইট করেছেন তিনি। খবর এনডিটিভির।

মঙ্গলবার (২২ নভেম্বর) পরপর দুটি টুইট করেন ইলন মাস্ক। প্রথমটিতে নিন্দুকদের উদ্দেশে তিনি লেখেন, ‘যারা নিজেদের মতো করে বিচার করছেন, আশা করি আপনারা অন্য কোনো প্ল্যাটফর্মে চলে যাবেন। দয়া করুন, আমি আপনাদের কাছে মিনতি করছি’। পরে হিন্দিতে ‘নামাস্তে’ লিখে পোস্ট দেন ইলন। সেখানে জোড়হাতের একটি ইমোজিও জুড়ে দেন এই ধনকুবের।

মূলত ইলন মাস্ক দায়িত্ব গ্রহণের পরই গত কয়েক সপ্তাহে ব্যাপক হারে কর্মী ছাটাই করেছে টুইটার। এরপর কর্মীদের অতিরিক্ত কর্মঘণ্টার জন্য চাপ প্রয়োগ করা হয়। ফলে গণহারে পদত্যাগ করেন কর্মীরা। এতো সংখ্যক কর্মী একসাথে পদত্যাগ করায় গত সপ্তাহেই কয়েকদিনের জন্য টুইটারের অফিস বন্ধ রাখতে হয়। টুইটারের নতুন মালিক ইলন মাস্কের হঠকারী এসব সিদ্ধান্তের কারণে তুমুল সমালোচনার মুখে পড়ে গোটা প্রতিষ্ঠান। এবার এসব সমালোচকদের রীতিমতো বেরিয়ে যাওয়ার রাস্তা দেখালেন ইলন।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply