হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু আর্জেন্টিনার

|

ছবি: সংগৃহীত

হার দিয়েই বিশ্বকাপ মিশন শুরু হলো আর্জেন্টিনার। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকা ম্যাচ হারতে হলো ১-২ গোলে। দ্বিতীয়ার্ধের শুরুর ১০ মিনিটে আর্জেন্টিনার গোলপোস্ট কাঁপিয়ে দিয়ে চমক দেখালো সৌদি আরব। সালেহ আল শেহরির গোলে সমতায় ফেরার পর আল দাওসেরির দুর্দান্ত গোলে আর্জেন্টিনা সমর্থকদের হতাশায় ডুবিয়ে জয় ছিনিয়ে নিলো মধ্যপ্রাচ্যের দলটি। আর তাতে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা আর্জেন্টিনার ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডের অবসান ঘটলো।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে শুরুটা ছিল আর্জেন্টিনার। ম্যাচের ৯ মিনিটে মেসির পেনাল্টি গোলে এগিয়ে যায় শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনা। মুহূর্মুহু আক্রমণ করে গোলের দেখা পেলেও বারবার অফসাইডের বাধায় গোল বাতিল হয় আলবিসেলেস্তেদের। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর শুরুতেই কাউন্টার অ্যাটাক থেকে সৌদিকে ম্যাচে ফেরান সালেহ আল শেহরির। দুর্দান্ত শটে আর্জেন্টিনা গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজকে বোকা বানিয়ে গোল করেন শেহরি। ম্যাচের ৫৩ মিনিটে আল দেওসেরির দুর্দান্ত বাঁকানো শটে আর্জেন্টিনার জালে ফের বল জড়ালে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় সৌদি আরব।

খেলার বাকি সময় ডজন খানেক গোলের সম্ভাবনা তৈরি করলেও সৌদি গোলরক্ষক মোহাম্মাদ আল ওয়াইসের কাছে বারবার প্রতিহত হয়েছে আর্জেন্টাইন স্ট্রাইকাররা। খেলায় আর কোনো গোল না হলে পরাজয়ের স্বাদ নিয়ে হাতাশায় মাঠ ছাড়ে মেসিরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply