কেমন একাদশ সাজাচ্ছেন সাউথগেট, ফোডেনের জায়গায় সাকা?

|

ছবি: সংগৃহীত

গ্রুপ বি’তে ইরান ম্যাচের পর থ্রি লায়ন্সদের সামনে আছে যুক্তরাষ্ট্র ও ওয়েলসের বিপক্ষে দু’টি ম্যাচ। ফিফা র‍্যাঙ্কিংয়ে ২০’র মধ্যেই দলগুলো থাকায় ইংলিশদের সামনের পরীক্ষা কিছুটা কঠিনই বটে। ইনজুরি সমস্যার কারণে গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড়কে সাইডেবেঞ্চে বসিয়েই ইরানের সাথে একাদশ সাজাতে হচ্ছে ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটকে। আর কিছুক্ষণের মধ্যেই ইরানের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে হ্যারি কেইনরা। সেই ম্যাচের একাদশ কীভাবে সাজাচ্ছেন কোচ, দেখে নেয়া যাক।

ইনজুরিতে থাকা জেমস ম্যাডিসন ও কাইল ওয়াকারকে বেঞ্চে রেখেই একাদশ সাজাতে হচ্ছে গ্যারেথ সাউথগেটকে। বিবিসির সাথে আলাপকালে তিনি বলেন, ইরান ম্যাচের জন্য শতভাগ ফিট নয় কাইল ওয়াকার। তবে সে বেশ দ্রুততার সাথেই সেরে উঠছে। ম্যাডিসন এখনও আমাদের সাথে অনুশীলন করেনি। তাই ইরান ম্যাচে তাকে পাচ্ছি না আমরা।

গার্ডিয়ানে প্রকাশিত খবরে বলা হয়েছে, দলের ফর্মেশন ঠিক করতে গত সপ্তাহজুড়েই মাথা ঘামিয়েছেন সাউথগেট। ৪-২-১-৩ ফর্মেশনের চাইতে তিনি বেশি প্রাধান্য দিচ্ছেন ৪-৩-৩ কে। এই ফর্মেশনে মিডফিল্ডে আরও বেশি আক্রমণাত্মক ভূমিকায় খেতে পারবেন ম্যাসন মাউন্ট। ফিল ফোডেনের জায়গায় বুকায়ো সাকা থাকতে পারেন আক্রমণভাগে। আর শুরুর একাদশে আক্রমণভাগের দায়িত্বে থাকবেন হ্যারি কেইন ও রাহিম স্টার্লিং।

নিজ ক্লাবে শুরুর একাদশে জায়গা হারালেও সাউথগেটের আস্থা হারাননি হ্যারি ম্যাগুয়ার। জন স্টোনসের সাথে ইংল্যান্ডের রক্ষণ সামলাবেন তিনি। দলে জায়গা নাও পেতে পারেন আর্সেনাল ডিফেন্ডার বেন হোয়াইট। কাইরন ট্রিপিয়ার ও লুক শ থাকতে পারেন ফুল ব্যাক হিসেবে।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ (৪-৩-৩):

জর্ডান পিকফোর্ড, কাইরন ট্রিপিয়ার, জন স্টোনস, হ্যারি ম্যাগুয়ার, লুক শ, ডেকলান রাইস, জুড বেলিংহাম, ম্যাসন মাউন্ট, রাহিম স্টার্লিং, বুকায়ো সাকা, হ্যারি কেইন।

আরও পড়ুন: ফিফার হুঁশিয়ারি; ওয়ান লাভ আর্মব্যান্ড পরবেন না কেইন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply