মেটা ও টুইটার থেকে ছাটাইকৃত কর্মীদের লুফে নিচ্ছে টাটা

|

বিশ্বের বৃহৎ দুটি সংস্থা মেটা ও টুইটারে ব্যাপক কর্মী ছাটাইয়ের ঘটনা যখন নিন্দিত হচ্ছে বিভিন্ন মহলে, ঠিক সেই সময়ে, সুযোগের সৎ ব্যবহার করছে আরও একটি সংস্থা। প্রতিষ্ঠান দুটি থেকে ছাটাইকৃত কর্মীদের চাকরির সুযোগ দিচ্ছে গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর)। এই সংস্থায় সবচেয়ে বেশি শেয়ার আছে ভারতীয় প্রতিষ্ঠান টাটার। শুধুমাত্র এসব কর্মীদের চাকরির সুযোগ দিতেই নতুন প্রায় ৮০০টি পদ উন্মোচন করেছে জেএলআর। খবর আনন্দবাজার পত্রিকার।

এ বিষয়ে জেএলআরের পক্ষ থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, বিশ্বজুড়ে টেক সংস্থাগুলো থেকে গণছাটাইয়ের খবর প্রকাশ্যে আসার পর জেএলআর একটি নতুন পোর্টাল চালু করেছে। ছাটাই হওয়া কর্মীরা এই পোর্টালে চাকরির আবেদন করতে পারেন। অনলাইন ও অফলাইন দুই প্রক্রিয়ায়ই কাজের সুযোগ থাকবে বলে জানানো হয়েছে।

কর্মী নিয়োগের এই প্রক্রিয়া চলবে বিশ্বজুড়েই। জেএলআরের ব্রিটেন, আয়ারল্যান্ড, চীন, যুক্তরাষ্ট্র, হাঙ্গেরি এবং ভারতের অফিসে এসব কর্মীকে নিয়োগ দেয়া হবে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, অটোনোমাস ড্রাইভিং, ক্লাউড সফ্টওয়্যার, ডেটা সায়েন্স, ইলেকট্রিফিকেশন এবং মেশিন লার্নিংয়ের মতো পদে মেটা ও টুইটারের ছাটাইকৃত কর্মীরা আবেদন করতে পারবেন।

জেএলআর চিফ ইনফরমেশন অফিসার অ্যান্টনি ব্যাটল এই উদ্যোগকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, আমাদের ডিজিটাল রূপান্তরের প্রক্রিয়া বেশ ভালোভাবেই চলছে। তবে এই যাত্রায় আরও উন্নতি করতে হলে আমাদের আরও দক্ষ কর্মীর প্রয়োজন। ডিজিটাল জ্ঞানসম্পন্ন প্রতিভাবান ব্যক্তিদের সুযোগ দিতে পেরে আমরাও উপকৃত হবো।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply