অবহেলায় শিশু মৃত্যু: ম্যাক্স হাসপাতালের ২ চিকিৎসক চাকরিচ্যুত

|

শিশু রাইফার মৃত্যুতে চিকিৎসায় অবহেলার প্রমাণ পাওয়ায় দুই চিকিৎসককে চাকরিচ্যুত করেছে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার রাত ১০টার দিকে তাদের অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন- ডা. দেবাশীষ সেন গুপ্ত ও ডা. শুভ্র দেব।

গলাব্যথা নিয়ে গত ২৮ জুন বিকালে নগরীর মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়া দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার রুবেল খানের আড়াই বছর বয়সী শিশুকন্যা রাইফা শুক্রবার রাতে মারা যায়। অভিযোগ ওঠে- কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে।

‘রাইফাকে হত্যা করা হয়েছে’-এমন অভিযোগ তুলে দায়ীদের বিচার দাবি করে চট্টগ্রামের সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। ঘটনা তদন্তে স্বাস্থ্য অধিদফতর থেকে একটি কমিটি করে দেয়া হয়। পাশাপাশি চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটিও এ ঘটনার তদন্ত করে।

সিভিল সার্জনের নেতৃত্বাধীন কমিটি বৃহস্পতিবার রাতে তাদের প্রতিবেদন দেয়। এতে বলা হয়, চিকিৎসক ও ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে শিশু রাইফার মৃত্যু হয়েছে। সিভিল সার্জনের তদন্তে ডা. দেবাশীষ সেন গুপ্ত ও ডা. শুভ্র দেব ছাড়াও অনিয়মিত চিকিৎসক ডা. বিধান রায় চৌধুরীর নাম আসায় ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ তাকে কল না করার সিদ্ধান্ত নিয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, রাইফার মৃত্যুর অভিযোগ আসার পর নিজস্ব তদন্তেও ডা. দেবাশীষ সেন গুপ্ত ও ডা. শুভ্র দেবের অবহেলার বিষয়ে প্রমাণ মিলেছে। তাই ওই দুজনকে হাসপাতাল কর্তৃপক্ষ বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply