ঢাবির ৫৩তম সমাবর্তন কাল

|

ছবি: সংগৃহীত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন অনুষ্ঠিত হবে শনিবার (১৯ নভেম্বর)। সেখানে সভাপতি থাকবেন চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে সমাবর্তন অনুষ্ঠান। শনিবার সকাল সাড়ে ৯টা থেকে সমাবর্তন প্রাঙ্গনে প্রবেশ করতে পারবেন শিক্ষার্থীরা।

করোনার কারণে দুবছর বন্ধ থাকার পর ৫৩তম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। এরইমধ্যে অনুষ্ঠানের মূল মঞ্চ প্রস্তুত করা হয়েছে। শনিবার মূল আয়োজন হলেও শুক্রবার সকাল থেকেই শুরু হয় মহড়া। এবার সমাবর্তনে বক্তা হিসেবে থাকবেন নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ জ্যাঁ তেরোলে।

রেজিস্ট্রেশন করেছেন ৩০ হাজার ৩০০ এর বেশি গ্র্যাজুয়েট। তাদের মাঝে বিতরণ করা হয়েছে টুপি-গাউন। স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সমাবর্তনে যোগ দিতে শিক্ষার্থীদেরকে আনতে হবে আমন্ত্রণপত্র ও বৈধ যেকোনো পরিচয়পত্র। বেলা ১১টা ৫৫ মিনিটে চ্যান্সেলরের শোভাযাত্রার পর ১২টায় শুরু হবে মূল অনুষ্ঠান।

সমাবর্তন ঘিরে পুরো ক্যাম্পাসে বিরাজ করছে উৎসব আমেজ, উচ্ছ্বসিত অংশগ্রহণকারীরা। সমাবর্তনের দিন সকাল থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply