কলমাকান্দায় বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণার কলমাকান্দা সীমান্তে বন্য হাতির আক্রমণে মো. নূরুল ইসলাম (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার দিনগত রাত ১০টার দিকে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী বেতগড়া এলাকার একটি ধানক্ষেতে এই ঘটনা ঘটে। নিহত কৃষক মো. নূরুল ইসলাম ওই ইউনিয়নের সন্যাসীপাড়া গ্রামের মো. মফিজুল ইসলামের ছেলে।

পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সম্প্রতি সন্ধ্যা হলেই প্রতিদিন পার্শ্ববর্তী ভারতীয় সীমান্তের পাহাড় থেকে বন্য হাতি নেমে আসে। হাতি পাকা ধানক্ষেতে নেমে ব্যাপক ক্ষতি করে। এ জন্য গ্রামবাসীরা সতর্ক থাকে। নিহত কৃষক নূরুলসহ বেশ কয়েকজন কৃষক ক্ষেতের কাছাকাছি সোমবার রাতে অবস্থান নেয়। আনুমানিক রাত সাড়ে ৯টার দিকে ধানের জমিতে পাশের পাহাড় থেকে বন্য হাতির পাল আক্রমণ করে। স্থানীয়রা মশাল জ্বালিয়ে হাতি তাড়াতে গেলে হাতি শুঁড় দিয়ে টেনে নূরুল ইসলামের মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে গ্রামবাসী ধাওয়া করলে হাতিগুলো পাহাড়ের দিকে চলে যায়। আহত নূরুল ইসলামকে স্থানীয়রা উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহতের বাবার নিকট মরদেহ হস্তান্তর করা হয়েছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply