গুহায় আটকে পড়াদের ফাইনাল দেখার আমন্ত্রণ ফিফা সভাপতির

|

বিশ্বকাপ ফাইনালের আগে উদ্ধার হলে গুহায় আটকে পড়া কিশোর ফুটবলার ও তাদের কোচকে মাঠে বসে খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। থাইল্যান্ড ফুটবল এসোসিয়েশনের কাছে পাঠানো এক চিঠিতে এ আমন্ত্রণ জানান তিনি।

চিঠিতে ইনফান্তিনো লেখেন, আমরা আশা করি কিশোর ফুটবলাররা দ্রুত উদ্ধার হয়ে তাদের পরিবারের কাছে ফিরে যাবে। যদি কিশোরদের স্বাস্থ্য ভ্রমণের উপযোগী হয় তবে ফিফা তাদের অতিথি হিসেবে ২০১৮ বিশ্বকাপের ফাইনাল খেলা মাঠে বসে দেখার আমন্ত্রণ জানাচ্ছে। আমি আশা করি তারা আমাদের সঙ্গে যুক্ত হতে পারবে। এটা নি:সন্দেহে আমাদের আনন্দিত করবে এবং উৎসবের মাত্রাকে আরো রাঙ্গিয়ে তুলবে।

গত ২৩ জুন থাইল্যান্ডের চিয়া্ংরাই প্রদেশের থাম লুয়াং গুহায় নিখোঁজ হন ১২ জন কিশোর ফুটবলার ও তাদের কোচ। ৯ দিন পর তাদের সন্ধান পায় ব্রিটিশ ডুবুরিদের একটি দল।

বৃষ্টির কারণে গুহায় পানি বৃদ্ধি পাওয়ায় কিশোররা গুহার ভেতর আটকা পড়ে। তাদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালাছে দেশটির কর্তৃপক্ষ। তবে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার কাজে ব্যঘাত ঘটছে। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, আটকে পড়াদের উদ্ধারে চার মাস পর্যন্ত সময় লাগতে পারে।









Leave a reply