ইনিংস পরাজয়ের সামনে বাংলাদেশ

|

Bangladesh's Tamim Iqbal reacts after his dismissal during the first Test cricket match between Bangladesh and England at Zahur Ahmed Chowdhury Cricket Stadium in Chittagong on October 21, 2016. / AFP / Dibyangshu SARKAR (Photo credit should read DIBYANGSHU SARKAR/AFP/Getty Images)

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজের ১ম টেস্টে ইনিংস পরাজয়ের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। ২য় দিন শেষে আবারও ব্যাটিং এ নেমে ৩০১ রানে পিছিয়ে রয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজের ১ম ইনিংসে করা ৪০৬ রানের জবাবে নিজেদের ২য় ইনিংসে ৬২ রানের মধ্যে ৬ উইকেট হারিয়েছে সফরকারীরা।

প্রথম ইনিংসে ৪৩ রানে অল আউট হবার পর ক্যারিবীয়রা নিজেদের প্রথম ইনিংসে করে ৪০৬ রান। ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট করেন ১২১ রান। এরপর সাই হোপের ৬৭ আর ডেভন স্মিথে ৫৮ রানে বিশাল লিড নেয় স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন আবু জায়েদ রাহি আর মেহেদি মিরাজ। সাকিব নিয়েছেন ২ উইকেট।

৩৬৩ রানের পিছিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানের মধ্যে তামিম, মুমিনুল আর লিটনের উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুশফিক সাকিবরাও ব্যর্থ হলে ৫০ রানের মধ্যেই ৬ ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। ৩য় দিনের খেলা শুরু করবেন ১৫ রানে অপরাজিত থাকা মাহমুদুল্লাহ আর ৭ রান করা নুরুল হাসান সোহান। ক্যারিবীয়দের হয়ে ৪ উইকেট নেন গ্যাবরিয়াল আর হোল্ডার নিয়েছেন ২ উইকেট।

 









Leave a reply