ইডেন কলেজ ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার

|

রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের ওপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার (৯ নভেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও ও সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজের ওপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই সাথে এই কমিটির ১৬ জন সদস্যকে বহিষ্কার করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো। ‘শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অপরাধে প্রাথমিকভাবে প্রাপ্ত প্রমাণের ভিত্তিতে’ ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করছে কেন্দ্রীয় কমিটি। অধিকতার তদন্তের মাধ্যমে এই বিশৃঙ্খলার সঙ্গে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর রাত ১০টার দিকে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারীরা মারধর করে। এ ঘটনায় ওইদিন রাতেই ক্যাম্পাসে বিক্ষোভ করে ইডেন ছাত্রলীগের একাংশ। তাদের সঙ্গে যুক্ত হন সাধারণ শিক্ষার্থীরাও। সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের নির্যাতন ও সিট বাণিজ্যের অভিযোগ তুলে তাদের বিচার দাবি করে ছাত্রলীগেরই ২০ নেত্রী। এরপরই ২৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে স্থগিতাদেশ জারি করা হয়।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply