সারাদেশে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

|

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশ করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি পালন করা হয়।

সকালে খুলনা নগরীর দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশ করেন বিএনপি নেতাকর্মীরা। কারাগারে খালেদা জিয়া অসুস্থ থাকলেও তাকে সুচিকিৎসা না দিয়ে সরকার মানবাধিকার লঙ্ঘন করছে বলে অভিযোগ করেন বক্তারা।

রাজশাহীতে একটি কমিউনিটি সেন্টারে সমাবেশ করে জেলা বিএনপি। অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন বিএনপির নেতাকর্মীরা। একই দাবিতে মেহেরপুরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন বিএনপি নেতাকর্মীরা। খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করানোর দাবি জানান তারা।

পাবনায় পুলিশের বাধায় মিছিল করতে পারেনি নেতাকর্মীরা। তবে দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির সভাপতি মেজর (অব:) কে এস মাহমুদের সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতার পরিচালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নাটোর সকাল ১০টায় আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি স্টেশন বাজারের দিকে এগুলে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে তারা দলীয় কার্যালয়ের সামনে একটি প্রতিবাদ সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের সেখান থেকেও সরে যেতে বাধ্য করে। বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন জেলা বিএনপির সহ-সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক আমিনুল হক, যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদসহ অন্যান্যরা।

পটুয়াখালীতে কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। বিকাল সা‌ড়ে ৪টার দি‌কে শহ‌রের শে‌রেবাংলা সড়‌কের সুরাইয়া ভিলার সাম‌নে থেকে জেলা বিএন‌পির সভাপ‌তি ও সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হো‌সেন চৌধুরীর নেতৃ‌ত্বে মিছিল শুরু করতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় পু‌লি‌শের সা‌থে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। এক পর্যা‌য় পু‌লিশ তা‌দের হাত থে‌কে ব্যানার‌টি‌ ছি‌নি‌য়ে নেয়। প‌রে বিএন‌পির নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দেয় পুলিশ। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএন‌পির সহ-সভাপ‌তি মাকসুদ আহ‌মেদ বা‌য়ে‌জিদ পান্না, যুগ্ন সাধারণ সম্পাদক এড‌ভো‌কেট ওয়া‌হিদ স‌রোয়ার কালাম ও সাংগঠ‌নিক সম্পাদক এড‌ভো‌কেট ম‌জিবুর রহমান টোটন প্রমুখ।









Leave a reply