ইয়াবা পাচারের দায়ে ২ জনকে ১৫ বছরের কারাদণ্ড

|

স্টাফ রিপোর্টার, নাটোর
নাটোরের ইয়াবা ট্যাবলেট সংরক্ষণ ও পাচারের দায়ে দুইজনকে ১৫ বছর করে কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজশাহীর কাশিয়াডাঙ্গা এলাকার নাসিমুদ্দিনের ছেলে ট্রাক চালক সেলিম রেজা (৩৮), মাঈনুল ইসলামের ছেলে চালকের সহকারী হাসান আলী (৩১)।

নাটোর জজ আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গুরুদাসপুর উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোল প্লাজায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় চট্রগ্রাম থেকে ছেড়ে আসা রাজশাহীগামী একটি ট্রাকে তল্লাশী করে গোয়েন্দা পুলিশ। তল্লাশীকালে ট্রাকের চালকের সীটের নিচে ফ্যানের প্যাকেটের ভিতর থেকে ৪০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও চালক সহ তিনজনকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে পুলিশ। পরে পুলিশ আটককৃত তিনজনের মধ্যে দুই জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ দুই বছর মামলার সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক অভিযুক্ত দুইজনকে ১৫ বছর করে কারাদণ্ড সহ ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ডের আদেশ দেন।









Leave a reply