টেস্টে লজ্জার রেকর্ড ভঙ্গ!

|

এতদিন টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বনিম্ন স্কোর ছিল ৬২ রান। ২০০৭ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বো টেস্টে অলআউট হয়েছিল ৬২ রানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ সেই লজ্জার রেকর্ড ভাঙল বাংলাদেশ। অ্যান্টিগা টেস্টে ৪৩ রানে অলআউট হয়েছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগ থেকেই স্বাগতিকদের পেস আক্রমণ নিয়ে আশঙ্কা করা হয়েছিল। বাস্তবে সেটাই হয়েছে। টস হেরে ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ১৮ রান জমা করতেই ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে বাংলাদেশ দল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে অলআউট হয় ৪৩ রানে।

ওপেনার তামিম ইকবাল এবং মুমিনুল হক রানের খাতা খুলার সুযোগ পেলেও শূন্য রানে ফিরে গেলেন মুশফিকুর রহিম, অধিনায়ক সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

ইনিংসের পঞ্চম ওভারে কেমাররোচের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দেন বাংলাদেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এদিন ১৫ রান করতে পারলে ৪ হাজার রানের মাইল ফলক স্পর্শ করার সুযোগ পেতেন তামিম। কিন্তু ফেরেন ৪ রান করে।

তামিমের বিদায়ের পর ইনিংস মেরামত করার আগেই সাজঘরের পথ ধরেন নতুন ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভ (১)। ইনিংসের সপ্তম ওভারে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশ দলের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান।

পরপর দুই ওভারে দুই উইকেট শিকার করা কেমাররোচ, নবম ওভরের চার বলে ফেরান মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী।

উল্লেখ্য, ক্যারিবীয় সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।









Leave a reply