সোহানের ক্যাচ মিসে এলো না কাঙ্ক্ষিত সূচনা

|

রিজওয়ান ফিরে যেতে পারতেন রানের খাতা খোলার আগেই। ছবি: সংগৃহীত

সেমিফাইনালে যেতে হলে পাকিস্তানকে আটকাতে হবে ১২৭ রানের মধ্যে। বাবর-রিজওয়ানের জুটিকে তাই দেয়া যেতো না ডালপালা মেলার সুযোগ। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম সেরা বোলার তাসকিন আহমেদের প্রথম ওভারেই রিজওয়ানকে আউট করার সুবর্ণ সুযোগ নুরুল হাসান সোহান মিস করলে সেই ক্ষেত্র নষ্ট হয়ে যায় বাংলাদেশের জন্য।

ব্যাট হাতে চলতি আসরে রীতিমতো খাবি খাচ্ছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বাংলাদেশের সাথের ম্যাচটিতেই প্রথমবারের মতো দুই অঙ্ক ছুঁয়েছেন বাবর। তবে তাসকিনের দারুণ আউটসুইঙ্গারে উইকেটের পেছনে রিজওয়ানের সহজ ক্যাচ সোহান ফেলে না দিলে যে চাপ সৃষ্টি করতে পারতো সাকিব আল হাসানের দল, তাতে বাবরের পক্ষে এই ম্যাচেও হয়তো দুই অঙ্কের ‘ল্যান্ডমার্ক’ ছোয়াটা হতো চ্যালেঞ্জিং! তবে, তা হয়নি। ক্যাচ মিসের মাশুল গুনে বিচ্ছিন্ন করা যায়নি পাকিস্তানের উদ্বোধনী জুটি। রিজওয়ান ও বাবর ব্যাট করছেন যথাক্রমে ২৮ ও ৯ রান নিয়ে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত পাকিস্তানের স্কোর ছিল ৮ ওভারে বিনা উইকেটে ৪২ রান।

এর আগে, অ্যাডিলেড ওভালের অলিখিত কোয়ার্টার ফাইনালে টস জিতে ব্যাট করে নাজমুল শান্তর ৫৪ রানের ওপর ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply