রাতে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে ইংল্যান্ড-কলম্বিয়া

|

রাতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও কলম্বিয়া। আর এর মধ্যে দিয়ে শেষ হবে আসরের দ্বিতীয় রাউন্ড। ৫ গোল করে এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ স্কোরার হ্যারি কেইন ইংলিশদের স্বপ্নপূরণে বড় ভরসা।

অন্যদিকে, হামেশ রদ্রিগেজের ইনজুরি ভাবাচ্ছে কলম্বিয়াকে। তারপরও ইতিহাস গড়তে চান দলটির কোচ হোসে প্যাকারম্যান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

গত বিশ্বকাপে মাত্র ১ পয়েন্ট নিয়ে, ইতালির সাথে একই গ্রুপ থেকে বাদ পড়েছিল ইংলিশরা। এবার অবশ্য ৬ পয়েন্ট নিয়ে জি গ্রুপ রানার্সআপ হয়ে ২য় রাউন্ডে ইংলিশরা। শেষ ম্যাচে বেলজিয়ামের কাছে ১-০ গোলে হেরেছিল ইংল্যান্ড। ম্যাচে অবশ্য দু’দলই মূল একাদশের বেশিরভাগ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিল।

ইংলিশ কোচ সাউথগেটের সমর্থকদের ভরসার জায়গা হ্যারি কেইন। ৫ গোল নিয়ে সর্বোচ্চ স্কোরারই শুধু নন, ইংলিশ দলপতি সামনে থেকে নের্তৃত্ব দিচ্ছেন ইংল্যান্ডকে। তার পাশে রাহিম স্টারলিং জলে উঠলে ইয়েরা মিনার নের্তৃত্বাধীন কলাম্বিয়ান ডিফেন্স সংকটে পড়তে পারে। তবে, হেন্ডারসন -ডেলে আলীর মাঝমাঠকে আরো সক্রিয় দেখতে চান গ্যারেথ সাউথগেট।

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেন, কলম্বিয়া শক্ত প্রতিপক্ষ। ওদের দলটিও ভারসাম্যপূর্ণ। আমরা শুধু আমাদের দল নিয়ে ভাবছি, গত ৩ ম্যাচে যেই মনোভাব নিয়ে নেমেছি আমরা এই ম্যাচেও তাই থাকবে।

সাউথগেট যেখানে ভাবছেন তার সেরা খেলোয়াড়দের পারফরমেন্স নিয়ে। তখন হোসে প্যাকারম্যানের দুশ্চিন্তার কারণ হামেশ রদ্রিগেজের ইনজুরি। এই প্লে-মেকারের অনুপস্থিতি কি পূরণ করতে পারবেন ফারনান্দো কুইন্তেরো? রাদামেল ফ্যালকাও কি ভয়ংকর হতে পারবেন-কাইল ওয়াকার- জন স্টোন্সদের সামনে?

কলম্বিয়া কোচ হোসে পেকারম্যান বলেন, ইংল্যান্ড ফেভারিট হিসেবে এই ম্যাচে নামলেও, আমি জানি কলম্বিয়ার ফুটবলারদের প্রতিভার কোনো অভাব নেই। আমাদের ঘুড়ে দাঁড়ানো সেটিই প্রমাণ করে।

এই আর্জেন্টাইন কোচ স্বপ্ন দেখেন জয়ের। তবে পরিসংখ্যানে নেই জয়। মুখোমুখি পরিসংখ্যানে তিন জয়, আর দুই ড্র ইংল্যান্ডের পক্ষে। কলম্বিয়ার ভরসা ফ্রি-কিক। চলতি বিশ্বকাপে পাঁচ গোলের তিনটিই তাদের এসেছে ফ্রি-কিক থেকে।

যমুনা অনলাইন: কেআর/টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply