সাংবাদিকদের ওপর হামলা: পুলিশের উদাসীনতার পর আসামি ধরলো র‌্যাব

|

সিলেট ব্যুরো:

সিলেটের আদালত চত্বরে দুই সাংবাদিকের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আসামিদের গ্রেফতারে তৎপরতা শুরু করেছে র‌্যাব। গতকাল রাতে তারা পলাতক আসামি তোফায়েল আহমেদকে শহরতলীর বটেশ্বর এলাকা থেকে গ্রেফতার করে। এতে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

এর আগে মামলার তদন্ত নিয়ে পুলিশের ভূমিকায় প্রশ্ন তুলেছিলেন মামলার বাদি নিরান্দন পাল। তিনি অভিযোগ করেছিলেন, আসামিদের ধরতে পুলিশ গড়িমসি করেছে। মামলার সব আসামিদের চিহ্নিত করা হলেও পুলিশ তাদের গ্রেফতারে কোনো তৎপরতা দেখায়নি।

ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি আশরাফুল কবীর বলেন, আদালত প্রাঙ্গণে সাংবাদিকসহ সবার নিরাপত্তা দেয়ার দায়িত্ব পুলিশের। অত্যন্ত দুঃখজনক হলো আদালত প্রাঙ্গণে দু’জন সাংবাদিক নির্যাতিত হওয়ার মামলায় পুলিশের ভুমিকা অসন্তোষজনক। এখন র‌্যাব তৎপরতা শুরু করেছে শুনে আনন্দিত হয়েছি। তাদের সাধুবাধ জানাই।

র‌্যাব-৯’র অধিনায়ক কর্নেল আলী হায়দার আজাদ বলেন, র‌্যাব সবসময় অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কাজে নিয়োজিত রয়েছে। এই ধারাবাহিকতায় সাংবাদিক নির্যাতন মামলার এই আমসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদেরও গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে। মামলার পলাতক আসামীদের গ্রেফতারে র্যািব বিভিন্ন স্থানের অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় রোববার রাতে মামলার অন্যতম পলাতক আসামী তোফায়েল আহম্মেদ কে শহরতলীর বটেশ্বর এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা।

তোফায়েল ছাড়া বাকি ৮ আসামি এখনো ধরাছোঁয়ার বাইরে।

হামলায় অংশগ্রহণ করা ১৫/১৬ জনের মধ্যে ৪ জন কারাগারে ছিল অন্য মামলায়, শুধুমাত্র সাব্বিরকে বন্দর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। র‌্যাব তোফায়েলকে গ্রেফতার করায় সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply