ব্রাজিলের বিরুদ্ধে ইতিহাস গড়তে চায় মেক্সিকো

|

আজ শেষ ১৬’র ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। পরিসংখ্যানে সেলেসাওরা এগিয়ে থাকলেও ইতিহাস গড়তে চায় মেক্সিকো। সামারা অ্যারানায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

সার্বিয়া ম্যাচের দশম মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছিলেন রিয়াল মাদ্রিদ তারকা মারসেলো। তবে আশার কথা মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার আগে তাকে দলে ফিরে পাওয়ায় স্বস্তি দেখা গেছে কোচ তিতের মাঝে।

এদিকে মেসি-রোনালদোর বিদায়, নেইমারের মাঠ ফাঁকা করে দিয়েছে। তবে পায়ের ইনজুরি এখনো তাকে সেরা ফর্মে ফেরার সুযোগ দেয়নি।

এখন পর্যন্ত এ বিশ্বকাপে সবচেয়ে বেশিবার বল হারানো ফুটবলার এই নেইমার। প্রতি ম্যাচে ৬বার করে তার পা থেকে বল কেড়ে নিয়েছে প্রতিপক্ষ। তবে নেইমারের ওপর কোন চাপ রাখছেন না তিতে। বরং ইনজুরি থেকে মারসেলো-দানিলোদের ফেরাটা উপভোগ করতে চান তিনি।

কোচ তিতে বলেন, ‘আমি মার্সেলোকে বলেছিলাম আমরা তার স্বাস্থ্যের সাথে খেলা করতে চাই না। তবে সে উত্তরে জানিয়েছে আমরা তার উপর ভরসা রাখতে পারি।’

‘শেষ ম্যাচটিতে সার্বিয়ার সাথে ২-০ গোলের জয়ে আমি সন্তুষ্ট নই। আর এটা নক আউট পর্ব। এখন ম্যাচের ফলাফল যেকোন দিকেই যেতে পারে। তবে আমরা প্রস্তুত সব ধরনের পরিস্থিতির জন্য।’

তবে তিতের দুশ্চিন্তার জায়গা হলো পৌলিনিয়ো-ফারনান্দিয়োদের অফ-ফর্ম। আর সেটাকেই কাজে লাগাতে চান মেক্সিকান কোচ হুয়ান কারলোস ওসোরিও। ডিফেন্ডার ফ্যাগ্নারের চ্যালেঞ্জ জয় করতে লোজানোকে লেলিয়ে দিতে চান তিনি।

যদিও নিজের সেরা ডিফেন্ডার হেক্টর মরেনোকে পাবেন না দুই হলুদ কার্ড পাওয়ার কারণে। তবে জার্মানদের হারানোর আত্মবিশ্বাস নিয়েই ব্রাজিলিয়ানদের মুখোমুখি হতে চান ওসোরিও।

মেক্সিকোর কোচ কার্লোস ওসোরিও বলেন, ‘আমাদের আক্রমণভাগেই প্রতিপক্ষের জন্য সবসময় দুঃশ্চিন্তার কারণ। এই ম্যাচেও তার ধারাবাহিকতা বজায় থাকবে। মাঠে কম করে হলেও আমরা ৫ জন এটাকিং মিডফিল্ডার নিয়ে নামবো। বাকীটা দুই দলের খেলার মানের উপর।’

এর আগে বিশ্বকাপে পাঁচবারের দেখায় তিন জয়, এক ড্র’র বিপরীতে এক হার ব্রাজিলিয়ানদের। মেক্সিকানরা সবসময়ই ব্রাজিলিয়ানদের বিপক্ষে খেলতে ভালবাসে; দক্ষিণ আমেরিকায় যেমন ব্রাজিলিয়ানরা, উত্তরে তেমন এই মেক্সিকানরাই সেরা ফুটবল জাতি।









Leave a reply